Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুবিতে বাড়ছে অনুষদ চালু হচ্ছে ২টি ডিসিপ্লিন : আসন বাড়ছে ৯২টি ভর্তি পরীক্ষা ৩ থেকে ৫ নভেম্বর

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে (২০১৬-১৭) প্রথম বর্ষে আরো একটি নতুন স্কুল (অনুষদ) ও দুইটি ডিসিপ্লিন (বিভাগ) চালু হচ্ছে। আইন স্কুল নামে এই নতুন স্কুলের অধীন আইন ও বিচার ডিসিপ্লিন এবং বর্তমান কলা ও মানবিক স্কুলের অধীন ইতিহাস ও সভ্যতা ডিসিপ্লিন নামে নতুন দু’টি ডিসিপ্লিন চালু হচ্ছে এবং চলতি শিক্ষাবর্ষেই শিক্ষার্থী ভর্তি করা হবে। নতুন এ দু’টি ডিসিপ্লিনের প্রত্যেকটিতে ৪০টি করে মোট ৮০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া স্থাপত্য ও গণিত ডিসিপ্লিনে ৫টি করে মোট ১০টি এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের দু’টি আসন বাড়ানো হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। উল্লেখ্য, আগামী ৩, ৪ এবং ৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সভায় সভাপতিত্ব করেন। ভর্তি কমিটির সদস্য ডিনবৃন্দ এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসময় উপস্থিত ছিলেন। এর ফলে চলতি শিক্ষাবর্ষে নতুন ৯২টি আসন বৃদ্ধি পাচ্ছে। সে ক্ষেত্রে মোট আসনসংখ্যা দাঁড়াবে এক হাজার ২১০টি এবং ডিসিপ্লিনের সংখ্যা ২৮টিতে উন্নীত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবিতে বাড়ছে অনুষদ চালু হচ্ছে ২টি ডিসিপ্লিন : আসন বাড়ছে ৯২টি ভর্তি পরীক্ষা ৩ থেকে ৫ নভেম্বর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ