Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘মুক্তিযোদ্ধা হত্যাকারী রাজনৈতিক দল আ. লীগ’

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মুক্তিযোদ্ধাকে শোকজ করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মায়াকান্না করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে শোকজ করায় তিনি মায়াকান্না করছেন। অথচ তিনি ভুলে গেছেন তার দল আওয়াম লীগ মুক্তিযোদ্ধা হত্যাকারী রাজনৈতিক দল। ওবায়দুল কাদের সাহেব আপনারা ৭২-৭৫ সালে ক্ষমতায় ছিলেন। সিরাজ শিকদার কি রাজাকার ছিল। আপনারা ক্ষমতায় থাকার সময় মুক্তিযোদ্ধা সিরাজ শিকদারকে হত্যা করেছেন। আপনারা জাসদ সর্বহারা পার্টির অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছেন। মুক্তিযোদ্ধা হত্যা শুরুই করেছে এই আওয়ামী লীগ। তারা এখন বড় বড় কথা বলছেন।
গতকাল বুধবার কুড়িগ্রাম শহরে বিএনপি দলীয় মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। ১/১১’র সময় মাইনাস টু ফর্মুলার কথা উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, সেই সময় মাইনাস টু ফর্মুলার সাথে বাইরের কেউ কেউ যেমন জড়িত ছিলেন, তেমনি জেলের ভেতরে থেকেও কেউ কেউ ষড়যন্ত্র করেছিলেন। তাদের কেউ কেউ এখন বড় বড় কথা বলে। তাদের মনের পীড়া নিবৃত্ত করার জন্য মাঝে মাঝে বিএনপির বিরুদ্ধে নানা অভিযোগ করে থাকেন।
ইভিএমকে জালিয়াতি পদ্ধতি উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ইভিএমকে দূর থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে হ্যাক করার সুযোগ থাকে। এই পদ্ধতিতে কোথাও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। বিশ্বের উন্নত, সভ্য ও গণতান্ত্রিক দেশগুলো এসব পদ্ধতি ডাস্টবিনে ফেলে দিয়েছে ত্রুটির কারণে। কিন্তু বাংলাদেশে অগণতান্ত্রিক, অবৈধ সরকার বিনাভোটে জোর করে ক্ষমতা ধরে রাখার জন্য ইভিএম পদ্ধতি চালু করেছে। এদিন সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কুড়িগ্রাম পৌরসভায় বিএনপি দলীয় প্রার্থী শফিকুল ইসলাম বেবুর পক্ষে নির্বাচনী প্রচারণা চালান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। তিনি স্থানীয় নেতাকর্মীসহ ভোটারদের কাছে ধানের শীষের পক্ষে ভোট দেয়ার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ. লীগ

৫ সেপ্টেম্বর, ২০২১
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ