Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে সাইবার হামলাকে গুরুত্ব না দেয়ায় ট্রাম্পকে দায়ী করলেন জো বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১১:৩৬ পিএম | আপডেট : ১১:৩৬ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রে সাইবার হামলাকে গুরুত্ব না দেয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করলেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।উইলমিংটনে মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি ক্ষমতায় আসলে সরকারি কম্পিউটারে সাইবার হামলাকারীদের ছাড় দেয়া হবে না। এ ধরনের আক্রমণ যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে। -আল জাজিরা
এ জন্য অবশ্যই বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দায়ী। সে এতবড় একটা সাইবার হামলাকে গুরুত্ব না দেওয়ায় মূল অপরাধী রাশিয়ার সংশ্লিষ্টতা শনাক্ত করতে পারেনি। মার্কিন সামরিক কর্মকর্তারা এই হামলার জন্য রুশ হ্যাকারদের দায়ী করছেন। তারা আশঙ্কা করছে হ্যাকারেরা হয়ত যুক্তরাষ্ট্রের নিরাপত্তাসংশ্লিষ্ট তথ্য পাচার করেছে। ডিসেম্বরের ১৩ তারিখ সর্বপ্রথম সংবাদ সংস্থা রয়টার্স ও ওয়াশিংটন পোস্ট আমেরিকায় সাইবার হামলার বিষয়ে রিপোর্ট প্রকাশ করেন।রিপোর্টে বলা হয়, এই হামলা দীর্ঘদিনের পরিকল্পিত এবং একাজে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ট্রাম্প এ হামলার জন্য চীনকে দায়ী করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ