Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

আমেরিকাকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে: রুশ পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১০:৪৭ এএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ আমেরিকাকে আন্তর্জাতিক আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন। তিনি বুধবার মস্কো সফররত কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ বিন আব্দুর রহমান আলে সানির সঙ্গে এক সাক্ষাতে এ আহ্বান জানান।

রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার আরোপিত নিষেধাজ্ঞার প্রতি ইঙ্গিত করে ল্যাভরভ বলেন, আন্তর্জাতিক আইন লঙ্ঘন করা ওয়াশিংটনের উচিত হবে না।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশ মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেবে এবং প্রতিশোধ নিতে ভুল করবে না। সাক্ষাতে সের্গেই ল্যাভরভ পারস্য উপসাগর, সিরিয়া ও লিবিয়া সংক্রান্ত বিষয়াদি নিয়েও তার কাতারি সমকক্ষের সঙ্গে আলাপ করেন।

এ সময় কাতারের পররাষ্ট্রমন্ত্রী আলে সানি বলেন, তার দেশ ইরানের সঙ্গে পারস্য উপসাগরীয় দেশগুলোর সংলাপ চায়। এ অঞ্চলের দেশগুলোর মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক স্থাপনের মাধ্যমে মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা ফিরিয়ে আনার যেকোনো প্রচেষ্টায় কাতার ভূমিকা রাখতে আগ্রহী বলেও তিনি জানান। তিনি রাশিয়ার সঙ্গে সম্পর্ক শক্তিশালী করতে কাতারের আগ্রহের কথা তুলে ধরেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন