Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শীর্ষেই আছেন জোকোভিচ, সেরেনা

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ব্রিটিশ তারকা অ্যান্ডি মারেকে হারিয়ে সিনসিনাটি মাস্টার্সের শিরোপা জয়ের পুরস্কার পেয়ে গেছেন ক্রোয়েশিয়ান তারকা মারিন সিলিস। গেলপরশু প্রকাশিত এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে আবারো ফিরে এসেছেন সিলিস। আগেরদিন ফাইনালে জয়ের মাধ্যমে সাবেক ইউএস ওপেন বিজয়ী সিলিস বিশ্বের দুই নম্বর খেলোয়াড় মারের টানা ২২ ম্যাচে অপরাজিত থাকার ধারাবাহিকতাও ভেঙ্গেছেন। আর সে কারনেই একলাফে পাঁচ ধাপ উপরে উঠে নবম স্থানে নিজের অবস্থান পোক্ত করেছেন। দুইবারের মেজর চ্যাম্পিয়ন স্তানিলাস ভাভরিঙ্কা সতীর্থ ও বন্ধু রজার ফেদেরারকে পিছনে ফেলে তিন নম্বরে নতুন খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এদিকে গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে না খেললেও এখনো বিশাল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষ স্থানটি যথারীতি নিজের কাছেই রেখেছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ।
এদিকে, ডবিøউটিএ বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি যথারীতি ধরে রেখেছেন সেরেনা উইলিয়ামস। সিনসিনাটি হার্ডকোট টুর্নামেন্টে অ্যাঞ্জেলিক কারবার ফাইনালে ক্যারোলিনা প্লিসকোভাকে পরাজিত করতে ব্যর্থ হলে সেরেনার আসন পাকা হয়। জার্মান তারকা কারবার যদি শিরোপা জিততে পারতেন তবে সেরেনার টানা ১৮৪ সপ্তাহ শীর্ষস্থানে থাকার রেকর্ডে ছেদ পড়তো। কিন্তু সাবেক অস্ট্রেলিয়ান চ্যাম্পিয়ন কারবার ফাইনালে চেক প্রজাতন্ত্রের প্লিসকোভার কাছে ৬-৩, ৬-১ গেমে পরাজিত হয়ে হতাশ করেছেন। এই জয়ে প্লিসকোভা র‌্যাঙ্কিংয়ের ১৭তম স্থান থেকে ১১তম স্থানে উঠে এসেছেন। ইনজুরির কারনে সিনসিনাতিতে খেলা হয়নি সেরেনার। শীর্ষ খেলোয়াড় হিসেবে সাবেক তারকা স্টেফিগ্রাফের সবচেয়ে বেশী সময় ধরে প্রথম স্থান ধরে রাখা থেকে সেরেনা এখন আর মাত্র তিন সপ্তাহ দূরে রয়েছেন। শীর্ষ ১০-এ একমাত্র পরিবর্তনটি হয়েছে আগ্নিয়েস্কা রাদওয়ানস্কার। সিমোনা হালেপকে হটিয়ে আবারো চতুর্থ স্থানটি ফিরে পেয়েছেন রাদওয়ানস্কা।
এটিপি শীর্ষ ১০ : নোভাক জকোভিচ, অ্যান্ডি মারে, স্তানিলাস ভাভারিঙ্কা, রজার ফেদেরার, রাফায়েল নাদাল, মিলোস রাওনিক, কেই নিশিকোরি, টমাস বার্ডিচ, মারিন সিলিস, ডোমিনিক থেইম।
ডবিøউটিএ শীর্ষ ১০ : সেরেনা উইলিয়ামস, অ্যাঞ্জেলিক কারবার, গারবিন মুগুরুজা, আগ্নিয়েস্কা রাদওয়ানস্কা, সিমোনা হালেপ, ভেনাস উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা, রবার্তো ভিঞ্চি, মাডিসন কেইস, সভেতলানা কুজনেতসোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীর্ষেই আছেন জোকোভিচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ