Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সম্মিলিত প্রচেষ্টায় রাজশাহীতে শিল্পাঞ্চল প্রতিষ্ঠা করতে হবে -মেয়র লিটন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ৬:০০ পিএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী বিসিক শিল্পনগরী শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বিসিক শিল্পনগরী শিল্প মালিক সমিতির সভাপতি ও আধুনিক সিল্ক মিলসের সত্ত্বাধিকারী মোঃ লিয়াকত আলী। সমিতির নেতৃবৃন্দ রাজশাহী ব্যবসা বাণিজ্য প্রসারে বিসিক শিল্প নগরীর সার্ভিস চার্জ কামানো, উক্ত এলাকার রাস্তা ও রাস্তার উন্নয়নে সিটি মেয়রের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, পূর্ব পাকিস্তান আমলে ব্যবসা বাণিজ্য প্রসার ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ১৯৬১ সালে এ অঞ্চলে রাজশাহী বিসিক শিল্প নগরী গড়ে তোলা হয়। ভৌগলিক কারণ ও প্রকৃত উদ্যোক্তাদের প্লট হস্তান্তর না হওয়ায় দীর্ঘদিন এ অঞ্চলে শিল্প উন্নয়ন বিনষ্ট হয়েছিল। বিসিক শিল্প নগরীতে কিছু ক্ষুদ্র শিল্প কারখানা গড়ে উঠলেও এখনও এ অঞ্চলে বৃহৎ শিল্প কারখানা গড়ে উঠেনি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সুষম উন্নয়নে রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চল গড়ে উঠছে। সেখানকার উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। আগামী এক বছরের মধ্যেই এর উন্নয়ন কাজ শেষ হলে সেখানে প্লট বরাদ্দ দেয়া হবে। আমাদের খেয়াল রাখতে হবে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়া হয়। এই অঞ্চলকে শিল্পাঞ্চল হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, সকলকে নিয়েই রাজশাহীর উন্নয়নে এক সঙ্গে কাজ করতে চাই। সবার সম্মিলিত প্রচেষ্টায় রাজশাহীতে শিল্পাঞ্চল প্রতিষ্ঠা করতে হবে।
সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মডার্ন ফুড ইন্ডাস্ট্রিজের সত্ত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ আব্দুল মালেক, সমিতির প্রকাশনা সম্পাদক রাজশাহী টেক্সটাইল কমপ্লেক্সের সত্ত্বাধিকারী সৈয়দ আহমেদ জাকি।
এ সময় সমিতির সহ-সভাপতি সপুরা সিল্ক মিলস লিমিটেডের সত্ত্বাধিকারী মোঃ সাজ্জাদ আলী, সহ-সভাপতি আমেনা সিল্ক সত্ত্বাধিকারী আমিনুল ইসলাম বাবুসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ