Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আইপিএল হবে ১০ দলের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

আইপিএলে নতুন দল যোগ করার আলোচনা চলছিল বেশ কিছু দিন। অবশেষে এলো চূড়ান্ত সিদ্ধান্ত। ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের পঞ্চদশ আসর থেকে মাঠে দেখা যাবে ১০ দলের লড়াই। গতকাল আহমেদাবাদে হওয়া বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় নতুন দুই দল যুক্ত করার অনুমোদন দেওয়া হয়। ২০২২ সালের আসর থেকে লড়বে ১০ দল।
২০০৮ সাল থেকে আট দলের অংশগ্রহণে শুরু হয় আইপিএল। ২০১১ আসরে হয় ১০ দিল নিয়ে। পরের দুই বছরে অংশ নেয় ৯টি করে দল। বাকি আসরগুলোয় খেলেছে আট দল করে। এখন পর্যন্ত আইপিএলের সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। পাঁচবারের শিরোপাজয়ী তারা। তিনবার জিতেছে চেন্নাই সুপার কিংস ও দুইবার কলকাতা নাইট রাইডার্স। একবার করে শিরোপা ঘরে তুলেছে রাজস্থান রয়্যালস, ডেকান চার্জার্স, সানরাইজার্স হায়দরাবাদ।
২০২৮ সালের অলিম্পিকে ক্রিকেট যোগ করতে চায় আইসিসি। বরাবরই বৈশ্বিক এই ক্রীড়াযজ্ঞে ক্রিকেট খেলতে অনীহা প্রকাশ করে আসছে ভারত। বিসিসিআইয়ের এই মিটিংয়ে আলোচনা হয়েছে এই বিষয় নিয়েও। তবে সিদ্ধান্ত জানায়নি ভারতের বোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন