Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেকোনো মূল্যে সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিহত করতে হবে

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৪ পিএম, ২৩ আগস্ট, ২০১৬

সিলেট অফিস : বাংলাদেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার নগরীর সুরমা পয়েন্টে সন্ত্রাস, জঙ্গিবাদ ও অগ্রবাদের বিরুদ্ধে মানবতাকে জাগ্রত করার লক্ষ্যে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহানগর শাখার সভাপতি ও শাহজালাল দারুচ্ছুনাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুফতি মাওলানা আবু সালেহ মো. কুতুবুল আলমের সভাপতিত্বে ও জেলা সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রউফের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ ।
এ সময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ, কেন্দ্রীয় সদস্য প্রিন্সিপাল মাওলানা ছরওয়ারে জাহান, জালালপুর জালালিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জ উ ম আব্দুল মুনইম, জেলা সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আজিজ আহমদ, ফতেহপুর কামিল মাদরাসার মোহাদ্দিস ড. মাওলানা দাউদ আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সিলেট মহানগর সেক্রেটারী সৈয়দ মোহাম্মদ কুতুবুল আলম, গোলাগঞ্জ উপজেলা সভাপতি মাওলানা আব্দুস সবুর, ্ওসমানীনগর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা ছাদিকুর রহমান শিবলী, জেলা সদস্য মো. কামরুজ্জামান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মনোওর আলী বলেন, ইসলাম জঙ্গিবাদকে সমর্থন করে না। যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকা-ে লিপ্ত তারা ইসলামের শত্রু। দেশের সকল হক্কানি পীর-মাশায়েখ, আলেম-উলামা ও ছাত্র-শিক্ষকদেরকে ইসলামের নামে ইহুদি নাছারার দোসরদের সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সব সময় দেশ ও মুসলমানদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তাই দেশবাসীর প্রতি আমাদের আহ্বান যে কোনো মূল্যে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ করতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল মাওলানা হাফিজুর রহমান, প্রিন্সিপাল মাওলানা আব্দুল লতিফ, মাওলানা বশির উদ্দিন, উপাধ্যক্ষ মাওলানা আব্দুল মুকিত লস্বর, মাওলানা রেদাউল করিম, প্রিন্সিপাল মাওলানা সিরাজল আম্বিায়া, মাওলানা ছাব্বির আহমদ, মাওলানা জইন উদ্দিন, মাওলানা ইমদাদুর রহমান খান, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা জামাল উদ্দিন, মাওলানা ইসমাইল আলী, মাওলানা সামছুদোহা, মাওলানা হাবিবু রহমান, মাওলানা শিব্বির আহমদ, মাওলানা কামরুজ্জামান প্রমুখ। সভার শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা আফজল খান সিরাজী ও দোয়া পরিচারনা করেন ফতেহপুর কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু আলী মোহাম্মদ সিকন্দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যেকোনো মূল্যে সন্ত্রাস জঙ্গিবাদ প্রতিহত করতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ