Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকায় বোমা আতঙ্ক

প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পার্শ্ববর্তী এক ছাত্রীনিবাসে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় ফাহমিদা হাসান নিশা নামে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী দগ্ধ হয়ে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে বিস্ফোরণটি কি কারণে ঘটেছে নিশ্চিত করতে পারেনি পুলিশ। তথ্যটি উদঘাটনে ঢাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষজ্ঞ টিম ঘটনা স্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপার কার্যালয়ে নেয়া হয়েছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় এলাকায় বোমা আতঙ্ক বিরাজ করছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়-সংলগ্ন সালমানপুর এলাকায় ৫তলা একটি ফ্ল্যাটের নিচতলায় ‘হেভেন’ ছাত্রীনিবাস নামে একটি মেসে হঠাৎ বিকট বিস্ফোরণে ওই এলাকায় কেঁপে ওঠে। এসময় মেসের ভিতর থেকে অগ্নি ধোঁয়া বের হয়। কুবি ছাত্রী নিশাসহ তিন ছাত্রী ওই সময় মেসের ভিতরে অবস্থান করছিল। বিস্ফোরণের ঘটনায় তার শরীরের প্রায় ৬৫ শতাংশ পুড়ে গেছে। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের নবম ব্যাচের ছাত্রী। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।
জেলা পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন জানান, কী কারণে ওই ছাত্রী দগ্ধ হয়েছেন, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। কক্ষের জানালার গ্রিল কাটা দেখা গেছে। জানালার গ্লাস ভাঙা। ভেতরে ধোঁয়ার গন্ধ পাওয়া গেছে। আলামত সংগ্রহ করে পরীক্ষা-নিরীক্ষা করার হচ্ছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ