Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে ১১ দিন রাস্তার পাশে পরে থাকা অসুস্থ্য বৃদ্ধাকে উদ্ধার করলো স্বেচ্ছাসেবকরা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৩:৫৯ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরে ঢাকা- শেরপুর মহাসড়কের পাশে কাকলি রাইস মিল সংলগ্ন স্থানে পরে থাকা অসুস্থ্য পরিচয়হীন এক বৃদ্ধাকে প্রায় মৃত অবস্থায় উদ্ধার করেছে যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে বৃদ্ধা মহিলা ফুলপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে কোন কথা বলতে পারছে না।

যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক ও স্থানীয় সূত্রে জানা যায়, ফুলপুর উপজেলার ঢাকা- শেরপুর মহাসড়কের পাশে কাকলি রাইস মিল এর সামনে প্রায় ১১ দিন যাবৎ অসুস্থ এক বৃদ্ধ মহিলা পরে ছিল। সে নিজের নাম ঠিকানাও বলতে পারেনি। গত কয়েকদিন স্থানীয় মানুষের দেয়া সামান্য খাবার খেলেও ২ দিন যাবৎ কোন খাবার খাচ্ছে না। খাবার না খাওয়ার ফলে সে বেশি অসুস্থ হয়ে পরে। বৃদ্ধা মহিলার অবস্থা খারাপ দেখে এলাকাবাসী ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারকে জানান। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে যুব রেড ক্রিসেন্ট ফুলপুর এর স্বেচ্ছাসেবকরা বৃহস্পতিবার গভীর রাতে তাকে সঙ্গাহীন অবস্থায় উদ্ধার করে স্টেচারে নিয়ে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালে ভর্তির পর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত তার চিকিৎসার ব্যবস্থা করেন। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত বৃদ্ধা মহিলার কোন পরিচয় পাওয়া যায়নি।

যুব রেড ক্রিসেন্ট ফুলপুর প্রধান তাসফিক হক নাফিও জানান, বৃদ্ধা মহিলাটি ১১ দিন যাবৎ রাস্তার পাশে পরে ছিল। ইউএনও স্যারের নির্দেশে আমরা সঙ্গাহীন অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। সে কোন কথা বলতে পারছে না।বর্তমানে স্যালাইন দেওয়া অাছে, স্বেচ্ছাসেবকরা সার্বক্ষণিক তাঁর খোঁজ খবর নিচ্ছেন।
অাবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত বলেন, না খাওয়ার কারণে মহিলাটি প্রচুর দুর্বল। অনেকটা মানসিক ভাবেও সে অসুস্থ্য মনে হচ্ছে। সঠিক ভাবে কোন কথা বা নাম পরিচয় বলতে পারছে না। মাঝে মাঝে একটু কথা বলতে চাইলেও তা বুঝা যাচ্ছেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ