Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

কুয়াকাটা পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে অপ-প্রচার ও কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৫:৩০ পিএম

কুয়াকাটা পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর দুই ভাই ও পুত্র যুবলীগ নেতা মাসুদ রানাসহ ৬০ কর্মী-সমর্থকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হাওলাদারের সমর্থকের দায়ের করা মামলা এবং আওয়ামী লীগ প্রার্থী আ: বারেক মোল্লার নামে অপ-প্রচারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছে। কুয়াকাটা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার দুপুরের দিকে কুয়াকাটা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মঞ্জুরুল আলম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কুয়াকাটা পর্যটন এলাকার দৃশ্যমান উন্নয়নব্যহত করার জন্য বিএনপি, জাপা (এ) সহ বারবার রাজনৈতিক খোলস পাল্টানো,ভূমি দস্যু, স্বতন্ত্র মোড়কে নির্বাচনে অংশ নেয়া জগ প্রতীকের মেয়রপ্রার্থী আনোয়ার হাওলাদার মাননীয় প্রধান মন্ত্রীর মনোনীত নৌকা প্রতীকেরমেয়র প্রার্থীর বিরুদ্ধে বানোয়াট, মনগড়া অপ-প্রচার চালাচ্ছে। এছাড়া অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশকে নস্যাৎ ও প্রশ্নবিদ্ধ করার জন্যওই কুচক্রী মহলটি অখ্যাত অনলাইন নিউজ পোর্টালসহ বিভিন্ন গনমাধ্যমে
অপপ্রচার অব্যাহত রেখেছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, নৌকা প্রতীকের কর্মী সমর্থকদের নামে মিথ্যামামলা দিয়ে মহলটি রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে। আলোচিত ওই ভূমিদস্যু গত পৌর নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে পরাজয় বরন করেন। জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-৪ আসনের জাপা (এ) মনোনীত প্রার্থী ছিল। ভূমিদস্যু আনোয়ার হাওলাদার কখনও বিএনপি, কখনও জাতীয় পার্টি করা খোলস পাল্টানো
নেতা। তিনি টাকা দিয়ে বর্তমানে নির্বাচনের শেষ মুহুর্তে ভোট কেনার অপচেষ্টা করছেন।

এবিষয় স্বতন্ত্র জগ মার্কার মেয়র প্রার্থী অভিযুক্ত আনোয়ার হাওলাদারকে ফোন করলে বারবার চেষ্টা করেও তিনি মোবাইল রিসিভ করেননি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পটুয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিএম শাহজাহান পারভেজ, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দীন, কুয়াকাটা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক মনির আহমেদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান সাইদ, জেলা পরিষদ সদস্য ও কলাপাড়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ সিকদার, কলাপাড়া পৌর আওয়ামী লীগ নেতা ও কাউন্সিলর মো: হুমায়ুন কবির, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী সালমা কবির, শুভ্রা চক্রবর্ত্তী, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ওমর ফারুক ভূঁইয়াসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অর্ধ শতাধিক নেতা-কর্মী ।

অপরদিকে সংগঠন বিরোধী কর্মকান্ড ও নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধাচারন করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ার অভিযোগে কলাপাড়া উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তফা কামালকে যুবলীগ থেকে বহিস্কার করা হয়েছে। কলাপাড়া উপজেলা যুবলীগের সম্পাদক ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সাইদুর রহমান সাইদ এ তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ