Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিত্রদেশ আমেরিকায় যেতেও ব্রিটিশদের কোভিড নেগেটিভ সনদ লাগবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২০, ৮:০৪ পিএম

নতুন ধরণের বা বৈশিষ্ট্যের করোনাভাইরাসের সন্ধান পাওয়ার পর অনেক দেশই যুক্তরাজ্যের সাথে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। এরই মধ্যে দেশটির অন্যতম মিত্র মার্কিন যুক্তরাষ্ট্রও সকল ব্রিটিশ যাত্রীর জন্য করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করেছে। যুক্তরাজ্য থেকে দেশটিতে যেতে হলে যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরিক্ষার সনদ দেখাতে হবে। মার্কিন রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান সিডিসি থেকে বৃহস্পতিবার জারি করা বিবৃতিতে এ নতুন নির্দেশনায় দেওয়া হয়। -আল জাজিরা

এর আগে মার্কিন প্রশাসনের পক্ষ থেকে ব্রিটেন থেকে বিমান চলাচলের সময় কোন পরিক্ষা করার পরিকল্পা নেই বলে জানানো হয়েছিল। তবে ক্রমেই করোনার নতুন ধরণ বিভিন্ন দেশে ছড়িয়ে পরায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ নির্দেশনার আগেই কিছু বিমান কর্তৃপক্ষ নিজেরাই কোভিড সনদ বাধ্যতামূলক করেছিল। বিবৃতিতে সিডিসি জানায় ব্রিটনে থেকে আসার সময় যাত্রীরা পিসিআর বা এন্টিজেন পরিক্ষার যে কোনটি নিয়েই দেশটিতে প্রবেশ করতে পারবে। এক্ষেত্রে সবাইকে অবশ্যই লিখিত সনদ সরবরাহ করতে হবে। আগামী সোমবার থেকে এ নির্দেশনা বাস্তবায়ন হবে বলেও বিবৃতিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ