Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০ লাখ মুসল্লি ওমরাহ পালন করলেন, করোনায় আক্রান্ত হননি একজনও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ১:২২ পিএম

সউদী হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বেনতেনের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম গালফ বিজনেস জানিয়েছে, ওমরাহ হজ পুনরায় শুরু হওয়ার পর এ পর্যন্ত ৫০ লাখ হাজি এবং মুসল্লি গ্র্যান্ড মসজিদে ইবাদত করেছেন। এসময় কোনও ইবাদতকারী করোনায় আক্রান্ত হননি। এ বিষয়টি নিশ্চিত করেছে সউদী প্রেস এজেন্সি (এসপিএ)। গত বুধবার মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সালের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন বেনতেন।

বৈঠকে প্রিন্স খালেদকে হজযাত্রীদের সেবা দেওয়ার লক্ষ্যে প্রযুক্তিগত কর্মসূচিসহ হজ মন্ত্রণালয়ের কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনা সম্পর্কেও জানান বেনতেন। করোনাভাইরাসের বিস্তার রোধে গত মার্চ মাসে ওমরাহ হজ স্থগিত করে সউদী আরব।
পরে সেপ্টেম্বরে দেশটি জানায়, তারা ধাপে ধাপে ওমরাহ হজ চালু করা হবে। এরই ধারাবাহিকতায় গত ৪ অক্টোবর থেকে আবারও ওমরাহ হজ চালু করে সউদী আরব। এদিকে যুক্তরাজ্যে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ার পর সোমবার আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করে রিয়াদ। এই স্থগিতাদেশ আরও এক সপ্তাহ বাড়তে পারে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। সূত্র : গালফ বিজনেস



 

Show all comments
  • md. Abdur Rahim ২৬ ডিসেম্বর, ২০২০, ২:৩৪ পিএম says : 0
    আল্লাহর রহমত
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ২৬ ডিসেম্বর, ২০২০, ২:৪৩ পিএম says : 0
    আল্লাহর বায়তুল্লাহ এটি পবিত্র সম্মানিত মহা মর্যাদাবান আল্লাহর ঘর। এটির পকৃত হেফাজতের মালিক আল্লাহ্। এই আল্লাহর পবিত্র ঘরে ইবাদতের মাধ্যমে চুখের পানির মাধ্যমে বিশ্বের মুসলমানদের মহামারী করোনা হতে মুক্তির পথ। পঞ্চাশ লক্ষ আল্লাহর মেহমান নিরাপদ ইনশাআল্লাহ ভবিষ্যতেও আল্লাহর ঘরের পবিত্রতা নিরাপত্তা আল্লাহ্ হেফাজত করবেন। আল্লাহ্ সকল মুসলমানদের আল্লাহর ঘরে যাওয়ার তৌফিক দিও। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ