Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুলে দফায় দফায় বিস্ফোরণ, ২ পুলিশ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ২:৩৪ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে কয়েক দফা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, আজ শনিবার সকালে কাবুলের কেন্দ্রে সিরিজ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছে। খবর এএফপির।
পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ জানিয়েছেন, কাবুলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পুলিশের পিক-আপ ট্রাকে যুক্ত করে রাখা বোমা বিস্ফোরণে দুই পুলিশ নিহত হয়েছে।
ওই বিস্ফোরণে এক বেসামরিক নাগরিকও আহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। ফারামার্জ জানিয়েছেন, কাবুলের পশ্চিমাঞ্চলীয় জেলায় পুলিশের আরও একটি পিক-আপে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর আরও দুই সদস্য আহত হয়েছে।
তিনি জানিয়েছেন, কাবুলে আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ থেকে এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গত কয়েক মাসে রাজধানী কাবুলসহ আফগানিস্তানের বেশ কিছু প্রদেশে কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। বোমা বিস্ফোরণ, রকেট হামলাসহ বিভিন্ন সহিংসতায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।
এসব হামলার বেশিরভাগ বিশেষ করে কাবুলে হামলার ঘটনায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) দায় স্বীকার করেছে। সাংবাদিক, রাজনীতিবিদ এবং মানবাধিকার কর্মীরাও এসব হামলা থেকে রেহায় পাচ্ছেন না। আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনার পরেও সহিংসতার ঘটনা বন্ধ হচ্ছে না।
গত ১২ সেপ্টেম্বর কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা শুরু হয়। তবে আগামী মাসের শুরুর দিক পর্যন্ত আপাতত শান্তি আলোচনায় বিরতি আনা হয়েছে। এর মধ্যেই আফগানিস্তানে একের পর এক হামলার ঘটনা ঘটছে। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ