Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

মডার্নার ভ্যাকসিন নিয়ে অ্যালার্জির শিকার হলেন মার্কিন চিকিৎসক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ৫:৫৩ পিএম

মডার্নার ভ্যাকসিন গ্রহণ করে অ্যালার্জির শিকার হলেন হোসাইন সদরজাদেহ নামে এক মার্কিন চিকিৎসক।বৃহস্পতিবার ঐ চিকিৎসক মডার্নার ভ্যাকসিন গ্রহণ করেন। তিনি বোস্টনের একটি হাসপাতালে কর্মরত ছিলেন। তবে বর্তমানে তিনি কিছুটা সুস্থ রয়েছেন। এর আগেও বেশ কিছু দেশে ফাইজারের ভ্যাকসিন নেওয়ার পর এমন প্রতিক্রিয়া দেখা দিয়েছিলো। -নিউ ইয়র্ক টাইমস, এনডিটিভি, এনপিআর
আক্রান্ত চিকিৎসক হোসাইন সদরজাদেহ জানান, ভ্যাকসিন নেওয়ার পরেই তার মাথা ঘোরা শুরু হয় এবং হৃদস্পন্দন বেড়ে যায়। বোস্টন মেডিক্যাল সেন্টারের মুখপাত্র ডেভিড কিব্বে বলেন, ঐ চিকিৎসককে জরুরি বিভাগে ভর্তি করা হয়েছিলো। তিনি এখন ভালো আছেন। এর আগে যাদের অ্যালার্জি আছে তাদের জন্য ফাইজার-বায়োএনটেকের করোনা ভ্যাকসিন না নেওয়ার পরামর্শ দিয়েছে যুক্তরাজ্যের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা এমএইচআরএ। যুক্তরাষ্ট্রের ফুড এন্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের পক্ষ থেকে গত সপ্তাহে বলা হয়েছে যে, ফাইজারের ভ্যাকসিনের অ্যালার্জি প্রতিক্রিয়া নিয়ে তদন্ত করা হচ্ছে। টিকা নেয়ার আগেগ অ্যালার্জি আছে কি না তা টেস্ট করা দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ