Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

কর্ণফুলী গ্যাসের বিলও দেয়া যাবে বিকাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ৬:৩২ পিএম

এখন থেকে কর্ণফুলী গ্যাসের আবাসিক সংযোগের বিল বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাবে। চট্টগ্রাম মহানগরসহ আশপাশের ১১টি উপজেলায় কর্ণফুলী গ্যাসের প্রায় ছয় লাখ আবাসিক গ্রাহক যে কোনো সময় যে কোনো স্থান থেকে বিকাশ অ্যাপ দিয়ে সহজেই বিল পরিশোধ করতে পারবেন।

এর ফলে চট্টগ্রাম শহর, সীতাকু-, মীরসরাই, হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া, পটিয়া, বোয়ালখালি, আনোয়ারা, ফটিকছড়ি, কাপ্তাই এবং রাঙামাটির কেপিএম এলাকার যে বিশাল সংখ্যক গ্রাহক কর্ণফুলী গ্যাসের সেবা ব্যবহার করেন তারা বাসার বাইরে না গিয়ে বিল পরিশোধের সুযোগ পাবেন। বিশেষ করে করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখেও নিরবচ্ছিন্ন গ্যাস সেবা ব্যবহার করা আরো সহজ হবে।

বিল পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে-বিল আইকন থেকে গ্যাস নির্বাচন করতে হবে। এরপর কর্ণফুলী গ্যাস নির্বাচন করে পরের ধাপে মাস নির্বাচন করতে হবে। কাস্টমার কোড ও মোবাইল নম্বর দিয়ে বিকাশ পিন দিলেই প্রক্রিয়া শেষ হবে।

এছাড়া যেকোনো মোবাইল অপারেটেরের গ্রাহকরা *২৪৭# ডায়াল করেও বিল পরিশোধ সেবাটি ব্যবহার করতে পারবেন। বিলের পরিমানের সাথে ১শতাংশ হারে সর্বোচ্চ ৩০টাকা পর্যন্ত সার্ভিস চার্জ যুক্ত হবে।

বিল দেয়ার পর গ্রাহক ডিজিটাল রিসিট পেয়ে যাবেন যা ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারবেন। নিজের সুবিধার্থে কাস্টমার গ্যাস অ্যাকাউন্টের তথ্যও বিকাশ অ্যাপে সেভ করে রাখতে পারবেন যা পরবর্তীতে বিল প্রদান আরো সহজ করবে।

বর্তমানে তিতাস, জালালাবাদ, সুন্দরবন এবং পশ্চিমাঞ্চল গ্যাসের বিল বিকাশের মাধ্যমে পরিশোধ করা যায়। এছাড়া সারাদেশের সব ধরনের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করা যায়। ওয়াসা, বিটিসিএল টেলিফোন এবং ইন্টারনেট বিলসহ প্রায় সবধরনের ইউটিলিটি সেবার বিল বিকাশ দিয়ে পরিশোধ করা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ

২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ