Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরণাম হবে ভয়াবহ -জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২০, ৮:৪১ পিএম

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, সা¤প্রতিক সময়ে ভীষণ উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, দেশের বিভিন্ন স্থানে আলেম সমাজকে পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ বানানো হচ্ছে। ভাস্কর্যসহ অন্যান্য ইস্যুতে ওলামায়ে কেরামের যৌক্তিক বক্তব্যকে কেন্দ্র করে পরিস্থিতি ঘোলাটে করার নানা অপচেষ্টা চলছে।
কোন কোন প্রশাসনিক কর্মকর্তা দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দিয়ে সংঘাতের উস্কানি দিচ্ছেন। এহেন পরিস্থিতিতে আমাদের স্পষ্ট বক্তব্য হচ্ছে সরকারকে অতি দ্রæত সময়ের মধ্যে এসব অনৈতিক কর্মকান্ড বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় আলেম সমাজকে প্রতিপক্ষ বানানোর পরিণাম হবে ভয়াবহ। আজ শনিবার জামেয়া মাদানিয়া বারিধারায় অনুষ্ঠিত শুরা ও আমেলার যৌথ অধিবেশনে জমিয়ত নেতৃবৃন্দ এসব কথা বলেন। অধিবেশনের শুরুতেই জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)এর মাগফিরাত ও দরজা বুলুন্দীর জন্য দোয়া করা হয়।
দলের ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শাইখ জিয়া উদ্দীনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা জুনায়েদ আল-হাবীব,মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী,ভারপ্রাপ্ত মহসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া, মুফতী মুনীর হোসাইন কাসেমী, মাওলানা আব্দুল বাসীর, মুফতী মাসউদুল করূম, মাওলানা নাজমুল হাসান, মাওলানা মতিউর রহমান গাজিপুরী, মফতী নাসিরুদ্দিন খান, মাওলানা জাকির হোসাইন কাসেমী, মাওলানা জয়নুল আবেদীন। উক্ত অধিবেশনে আগামী কাউন্সিল পর্যন্ত আল্লামা শাইখ জিয়া উদ্দীনকে ভারপ্রাপ্ত সভাপতি এবং মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে ভারপ্রাপ্ত মহাসচিব ষোষণার পূর্ব গৃহিত সিদ্ধান্তকে সর্বসম্মতিক্রমে অনুমোদেন দেয়া হয়।



 

Show all comments
  • Syed Moothasim Billah ২৭ ডিসেম্বর, ২০২০, ৫:২১ পিএম says : 0
    আমরা মুসলিমরা আজ ভিষণ সংকটে।এই সংকট দিনদিন আরও ঘনিভূত হচ্ছে।এ থেকে উত্তরণের উপায় আলেম সমাজের মাঝে ঐক্য ফিরিয়ে আনা,মাযহাব নিয়ে তৈরী হওয়া বিভেদ ও মতানৈক্য দূর করে মানুষের মাঝে ইসলামিক চেতনা ফিরিয়ে আনা।আলেম সমাজের দয়িত্ব হীন আচরণ পরস্পর দোষারপ করা যা দূর্বল ঈমানের মুসলিমদের আরও ইসলামিক চেতনা থেকে দূরে সরিয়ে নিচ্ছে।Mostof the important fact is :-ধনী মুসলিম দেশগুলোর দায়ীত্ব হীন আচরণ, অভ্যন্তরীণ ক্রোন্দল ও রাষ্ট্র দয়ীত্বে থাকা বেঈমান অযোগ্য সার্থপর শাষকগণ।দৈনিক ইনকিলাব জিন্দাবাদ, ইসলাম জিন্দাবাদ।We shall over come one day inshallah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ