Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

রাজশাহীর গোদাগাড়ীতে শিক্ষার গুণগত মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২০, ৩:০৫ পিএম

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন ও শিক্ষার গুণগত মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১০ টায় বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোঃ নাসির উদ্দিন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামানের সঞ্চলনায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাংবাদিক, কলামিষ্ট মোঃ হায়দার আলী, পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহাফুল আলম তোতা, চর আষাড়িয়াদহ কানাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসগর আলি, সহকারী শিক্ষক সুস্মিতা সমাদার প্রমূখ।

উপস্থিত ছিলেন, সহকারী পরিদর্শক সেলিম আব্দুল্লাহ আল মাহমুদ,, এবিএম সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুর রহমান, রাজাবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ সেলীম রেজা, সাবেক প্রধান শিক্ষক আলহাজ্জ মোঃমনিরুজ্জামান, গুণিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা প্রত্যাশা রাখচ্ছি আগামী বছর ফেব্রুয়ারি মাসে করোনা প্রস্ততি স্বাভাবিক হয়ে আসবে ইনশাল্লাহ। অনলাইন ক্লাসে নেটওয়ার্কিং সমস্যাসহ নানাবিধ সমস্যা হয়েছে, তার পরেও তো কিছু উপকার হয়েছে।
ভুয়া সনদে অনেকেই শিক্ষাকতা করছেন এটা দুঃখজনক। ভুয়া বিএড সনদও রয়েছে ভূয়া। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কর্নারে যে সব উপকরণের সমস্যা রয়েছে সে গুলি শিক্ষা বোর্ডের মাধ্যমে করে দওয়ার আশ্বাস দেন। আগামীতে আমি আলোকিত বাংলাদেশ দেখতে পাচ্ছি। প্রধান মন্ত্রির ঘোষনা গ্রাম হবে শহর, ১৯৭১ ইং সালে এ শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়েছে এখন একাডেমিক ভবণ নির্মান হয় নি। আমার মনে হয় রাজনৈতিক প্রভাবের কারণে হয় তো। প্রধান শিক্ষক সাহেব স্থানীয় এমপি মহোদয়ের ডিও লেটার নিয়ে শিক্ষা প্রকৌশল বিভাগে জমা দিবেন, আমাকে কপি দিবেন, আমি এ বিদ্যালয়ের ভবণের জন্য আপ্রাণ চেষ্টা করবো। বিধির কারণে আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে অস্থায়ী কমিটি করা হচ্ছে। এ কমিটি মেয়াদ মাত্র ৬ মাস। কমিটির মেয়াদ বৃদ্ধির সুযোগ নেই। পুনঃরায় আবেদন করে নিয়ম মেনে অস্থায়ী কমিটির মেয়াদ বৃদ্ধি করা হয়।
১০০ টি শিক্ষা প্রতিষ্ঠান আমি বাছাই করেছি প্রকল্প করেছি। এ সব শিক্ষা প্রতিষ্ঠান গুলি আধুনিকতার সুয়োগ পাবে, পরবর্তীতে শিক্ষা বোর্ডের অধীনে ৪ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে এ প্রকল্প চালু করা হবে।
তা হলে রাজশাহী শিক্ষা বোর্ড দেশের শ্রেষ্ঠ শিক্ষা বোর্ডে পরিনত হবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আগামী প্রজন্মের জন্য রেখে যাব উন্নত বাংলাদেশ এটাই আমাদের প্রত্যাশা।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা শিক্ষা অফিসার মোঃ নাসির উদ্দিন বলেন, করোনাকালীন সময়ে শিক্ষিকগণ প্রশ্ন প্রণায়ন করে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করে পরীক্ষা নেয়া হয়েছে। ভর্তির নীতিমালা অনুসারণ করে ভর্তি করবেন, অতিরিক্ত ফি না নেয়ার জন্য তিনি বলেন। বিএডএড প্রশিক্ষণটি অবশ্যই সরকারী টিটি কলেজ থেকে এ সনদপত্রটি গ্রহন করার জন্য নির্দেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতবিনিময় সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ