Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

আরও এক হাজার রোহিঙ্গা পরিবার ভাসানচরে যাবে আজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ১০:৪৩ এএম


প্রথম দফায় সফলতার সাথে এক দল রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তরের পর দ্বিতীয় দফায় স্বেচ্ছায় আরও এক হাজার রোহিঙ্গা পরিবার ভাসানচর যাচ্ছে। আজ সোমবার দুপুরের মধ্যেই কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজ মাঠ এলাকা থেকে তিন দলে ভাগ হয়ে বাসে চড়ে চট্টগ্রামে যাবে তারা। তিন ধাপে ভাসানচরে নিয়ে যাওয়া হবে তাদের। গতকাল রবিবার বিকেলে উখিয়া-টেকনাফের ৩৪টি ক্যাম্প থেকে রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে যেতে উখিয়া কলেজ মাঠে অস্থায়ী ট্রানজিট পয়েন্ট স্থাপন করা হয়েছে। সেখানে রোহিঙ্গাদের রাতে থাকার জন্য কাপড়ের প্যান্ডেল ও বুথ তৈরি করা হয়েছে। মূল ক্যাম্প ছাড়াও ৩৪টি ক্যাম্প থেকেই ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গারা গতকাল বিকেল ৪টা থেকেই ট্রানজিট পয়েন্টে আসতে শুরু করেছে। আজ সকালেও অনেকে এসে যোগ দেবে।

কক্সবাজার, টেকনাফ ও উখিয়া প্রতিনিধিদের পাঠানো তথ্য থেকে আরও জানা গেছে, রোহিঙ্গাদের ভাসানচরে যেতে নিরুৎসাহিত করতে এখনো একটি পক্ষ অপপ্রচার চালাচ্ছে। ফলে প্রথমবারের মতো এবারও স্থানীয় প্রশাসন এ ব্যাপারে মুখ খুলছে না। তবে উখিয়া ডিগ্রি কলেজ প্রাঙ্গণে প্রস্তুতি চলছে। এর আগে ক্যাম্পের মাঝিদের মাধ্যমে তালিকা করা হয়েছে। গত শনিবার থেকেই যেতে ইচ্ছুক পরিবারগুলোকে তাদের মালামাল গুছিয়ে নিতে বস্তা, কার্টনসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি সরবরাহ করা হয়। ট্রানজিট ক্যাম্পে নিরাপত্তা জোরদার এবং খাদ্য ও প্রয়োজনীয় পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।



 

Show all comments
  • abdul alim sikder ২৮ ডিসেম্বর, ২০২০, ৩:২২ পিএম says : 0
    why our country day to day rice each oil high rate, This is political policy No business policy ,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ