Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনপ্রিয় গেম অব থ্রোনস গেম নির্মাতাকে বিষ প্রয়োগে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৫:১৪ পিএম

খ্রীস্টানদের প্রধান ধর্মীয় উৎসব ক্রিসমাসের দিনে চীনের একজন কোটিপতি গেম নির্মাতাকে বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছে। রোববার সাংহাই পুলিশ এই তথ্য জানিয়েছে।

৩৯ বছরের লিন কুই বিখ্যাত টেলিভিশন সিরিজ গেম অব থ্রোনসের আদলে তৈরি ‘গেম অব থ্রোনস: উইন্টার ইজ কামিং’ গেমের জন্য বিশেষ পরিচিত পেয়েছিলেন। তিনি ছিলেন গেম নির্মাতা প্রতিষ্ঠান ইয়োজুর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী। একটি বিবৃতিতে সাংহাই পুলিশ জানিয়েছে, এই বিষ প্রয়োগের জন্য জুহু নামে লিনের একজন সহযোগীকে সন্দেহ করা হচ্ছে। লিনের সব মিলিয়ে একশো কোটি ডলারের বেশি ডলার বেশি সম্পদ রয়েছে বলে ধারণা করা হয়। এই মৃত্যুর ঘটনার পরে তার প্রতিষ্ঠানের কর্মী এবং সাবেক কর্মী ইয়োজুর অফিসের সামনে সমবেত হন।

কোম্পানির ওয়েবসাইটের প্রাতিষ্ঠানিক ওয়েইবো সাইটেও একটি আবেগী বার্তা দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘বিদায় হে যুব। আমরা আবার একত্র হবো, একে অপরের প্রতি সদয় থাকবো, ভালোতে বিশ্বাস রাখবো এবং সব খারাপের বিরুদ্ধে লড়াই করে যাবো।’ এই বার্তায় হাজার হাজার মন্তব্য পড়েছে এবং ২৯ কোটি বার ওয়েইবোতে দেখা হয়েছে। গেম অব থ্রোনসের বাইরেও ইয়োজু ব্রল স্টারস নামের আরেকটি জনপ্রিয় গেমও তৈরি করেছে। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেম অব থ্রোনস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ