Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরের বদরগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্নঃ চলছে গননা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:৩৫ পিএম

রংপুরের বদরগঞ্জ পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে। এখন গননা চলছে। পৌরসভার ৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। এই পৌরসভায় এবারেই প্রথমবারের মতো ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান করলেন ভোটারগন।
৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বদরগঞ্জ পৌরসভায় মোট ভোটার ১৯ হাজার ৭৮২ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৭২২ জন ও নারী ভোটারের সংখ্যা ১০ হাজার ৬০ জন। এবারে মেয়র পদে চারজনসহ মোট ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৩০ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে মেয়র পদে ৩ জন দলীয় প্রতীক নিয়ে এবং ১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের আহাসানুল হক চৌধুরী টুটুল (নৌকা), বিএনপির ফিরোজ শাহ (ধানের শীষ), ইসলামী আন্দোলনের সাদ্দাম হোসেন (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বদরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আজিজুল হক (নারকেল গাছ) প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ