Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফরিদপুরে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ

ইউএনও-এসিল্যান্ডের অপসারণ দাবি

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ফরিদপুরের ভাঙ্গায় দোকান বরাদ্দ নিয়ে দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত ইউএনও এবং এসিল্যান্ডের অপসারণের দাবিতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে স্থানীয়রা। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা চৌরাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধরা।

সড়ক অবরোধকারীরা ইউএনও এবং এসিল্যান্ডের অপসারণ দাবি করে স্লোগান দেয়। আধা ঘণ্টা সড়ক অবরোধ থাকায় দুই পাশে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধরা।

এর আগে ভাঙ্গা বাজারে সরকারি জায়গায় দোকান বরাদ্দ নিয়ে অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে বাজারের ব্যবসায়ীরা। মানববন্ধন থেকে দুর্নীতির সাথে জড়িতদের বিচার দাবি করা হয়। একই সাথে বরাদ্দ বাতিল করে নতুন করে বরাদ্দের দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- ভাঙ্গা উপজেলার সাবেক চেয়ারম্যান শাহাদাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফায়জুর রহমান, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মিরু মুন্সী।

ফরিদপুরের ভাঙ্গা বাজারের কাঠপট্টি এলাকায় সরকারি খাস জমিতে দোকান নির্মাণের উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। ৮১ ব্যক্তিকে দোকান বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত দোকান নিয়ে অনিয়মের অভিযোগ এনে গত কয়েকদিন ধরে বিক্ষোভ সমাবেশ করছে স্থানীয় ব্যবসায়ীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক-অবরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ