Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রথম দফায় মেয়র পেল আ. লীগ ১৮ স্বতন্ত্র ৩ ও বিএনপি ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

প্রথম দফায় দেশের ২৪টি পৌরসভায় অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা ১৮টি পৌরসভায় জয় পেয়েছেন। এছাড়াও ৩টি পৌরসভায় জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। আর বিএনপি জয়ী হয়েছে দুটি পৌরসভায়। একটি পৌরসভায় প্রার্থীর মৃত্যু হওয়ায় নির্বাচন তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। দেশজুড়ে রিটার্নিং কর্মকর্তাদের ঘোষণা করা ফল অনুসারে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্য অনুযায়ী পঞ্চগড় সদর, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম সদর, রাজশাহীর কাটাখালি, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা সদর, বরগুনার বেতাগী, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা ও চট্টগ্রামের সীতাকুন্ড পৌরসভায় জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা।
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও রাজশাহীর পুঠিয়া পৌরসভায় বিজয়ী হয়েছেন বিএনপির প্রার্থী।
অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী তিন প্রার্থীর মধ্যে দুজন আওয়ামী লীগের বিদ্রোহী এবং একজন বিএনপির বিদ্রোহী প্রার্থী বলে জানা গেছে। এরমধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে জয় পেয়েছেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ও পটুয়াখালীর কুয়াকাটার প্রার্থীরা। আর দিনাজপুরের ফুলবাড়ীতে জয়ী হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী।
এছাড়াও খুলনার চালনা পৌরসভায় ভোট শুরুর পরপরই বিএনপির প্রার্থীর মৃত্যুর খবর পাওয়া যায়। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। খবর পেয়ে নির্বাচন কমিশন এই পৌরসভায় ভোটগ্রহণ স্থগিত করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ