Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার খোকসায় দ্বিতীয়বারের মতো খোকসার মেয়র হলেন তারিকুল

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ২:০২ পিএম

কুষ্টিয়ার খোকসা পৌরসভার মেয়র পদে দ্বিতীয়বার নির্বাচিত হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী তারিকুল ইসলাম।

পৌর এলাকার ৯টি কেন্দ্র থেকে বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে তারিকুল ইসলাম ৯৩২৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীর্ষের প্রার্থী নাফিজ আহমেদ ১৫৮৩ ভোট পেয়েছেন।

অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ভোটের ব্যবধানে এগিয়ে আছেন মনিরুজ্জামান টিপু, মহব্বত আলী ফকর, আব্দুল হামিদ, আবুল হোসেন তরুন, সেলিম হুসাইন, ইমরান হোসেন, হাসেম আলী, ইউনুস আলী ও মেহেদী হাসান বিশ্বাস।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে উৎসবমুখর পরিবেশে খোকসা পৌরসভার চতুর্থ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটের শুরু থেকে কেন্দ্রগুলোতে দীর্ঘলাইনে দাঁড়িয়ে থেকে ভোট দেন ভোটাররা। তবে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। বেশিরভাগ কেন্দ্রে ভোটারদের উপচেপড়া ভিড় ছিল। তাই নির্ধারিত সময়ের পরেও ভোটগ্রহণ চলে।

এইবারেই প্রথম জেলায় ইভিএম ভোট হয়েছে। ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ছয়টি ভোটকেন্দ্রসহ গোটা পৌর এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তার বলয় তৈরি করেছে র‌্যাব, বিজিবি, পুলিশ ও সরকারের অন্যান্য নিরাপত্তাবাহিনীর কর্মীরা।

সকালে বিএনপির প্রার্থী নাফিজ আহমেদ রাজুর সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, স্বাভাবিক ভোট হচ্ছে। ফলাফল ঘোষণার পরে তিনি জানান, যান্ত্রিক কারচুপি হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ