Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে পলিথিন শপিং ব্যাগ ব্যবহার নিরুৎসাহিত উদ্বুদ্ধকরণ কর্মসূচি উদ্বোধন

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৩:৫২ পিএম

পলিথিন শপিং ব্যাগ ও সিংগেল ইউজ প্লাস্টিক ব্যাগ ব্যবহার নিরুৎসাহিত উদ্বুদ্ধকরণ কর্মসূচি উদ্বোধন ও পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরীর লক্ষ্যে গাজীপুরে এনভায়রনমেন্ট ক্লাব গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে শহরের গাজীপুর মেট্রোপলিটন কলেজে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার।
ওই কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- গাজীপুর মেট্রোপলিটন ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মুকছুদুর রহমান, বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ মনির হোসেন, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আশরাফ উদ্দিন ও পরিদর্শক দিলরুবা আক্তার, শিক্ষার্থী জান্নাতুল সানজিদা ও শুভ কুমার আচার্য।
প্রধান অতিথি মোঃ আব্দুস সালাম সরকার বলেন, পরিবেশ সুরক্ষার ক্ষেত্রে সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের এগিয়ে আসার মাধ্যমটি হলো এনভায়রনমেন্ট ক্লাব। যার মাধ্যমে নিজেরা শিখবে, অন্যদের শিখাবে এবং মানুষকে সচেতন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ