Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের মানববন্ধন ও স্বারক লিপি পেশ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৫:২৮ পিএম

বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের ৫দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্বারক লিপি পেশ করেছেন জেলা শাখার নেতৃবৃন্দ।
সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ জেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি চলাকালিন বক্তব্য রাখেন জেলা শাখার আহবায়ক মোঃ ইউনুচ (কাজল),যুগ্ম সম্পাদক সঞ্জয় কুমার তালুকদার,মোঃ শহিদুল ইসলাম,জাকির হোসেন , মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, তৃতীয় শ্রেনী কর্মচারীদের নূন্যতম বেতন গ্রেড ১১তম প্রদান করতে হবে এবং শিক্ষার্থীর সংখ্যার অনুডাতে ৩য় শ্রেনী কর্মচারীর সংখ্যা বাড়াতে হবে। পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার প্রদান করতে হবে এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিং এর দ্রত ব্যবস্থা নিতে হবে। শিক্ষা মন্ত্রনালয়ের প্রনীত চাকুরিবিধিী ২০১২ দ্রæত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভনিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা করতে হবে। শিক্ষাগত যোগূতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করতে হবে। সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।
৫দফা দাবিতে আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্বারক লিপি পেশ কর্মসুচিতে জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর তৃতীয় শ্রেনী কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা পরিষদ চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসারে নিকট স্মারক লিপি পেশ করেন নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ