Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ডিসিসিআই’র সভাপতি হলেন রিজওয়ান রাহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ৮:৪২ পিএম

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন ইটিবিএল সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান। তিনি ২০২১ সালের জন্য ডিসিসিআই’র সভাপতির দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) অনলাইনে অনুষ্ঠিত ডিসিসিআই’র ৫৯তম বার্ষিক সাধারণ সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয় এবং দায়িত্বভার প্রদান করা হয়। ঢাকার ব্যবসায়ীদের এই সংগঠনটির ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন এন কে এ মবিন এবং সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

ঢাকা চেম্বারের নতুন নির্বাচিত পরিচালকদের মধ্যে রয়েছেন- গোলাম জিলানী, হোসেন এ সিকদার, খাইরুল মজিদ মাহমুদ, এম এ রশিদ শাহ্ স¤্রাট এবং নাসিরউদ্দিন এ ফেরদৌস।

রিজওয়ান রাহমান ইটিবিএল হোল্ডিংস লিমিটেডের বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র, সংবাদপত্রসহ বিভিন্ন ব্যবসায় নিয়োজিত আছে।এছাড়া ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং দৈনিক ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন রিজওয়ান রাহমান।

 

যুক্তরাজ্য থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল ঢাকা চেম্বারের সঙ্গে সম্পৃক্ত থেকে বেসরকারি খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ