Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

ইসরাইলের বর্বরতা থামানোর আহ্বান ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যা করে তাদের ভূখন্ডে অবৈধ ইহুদি বসতি বন্ধে ইসরাইলকে বাধ্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আহ্বান জানিয়েছেন ফিলিস্তিনি প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতাইয়্যাহ। ফিলিস্তিনি প্রধানমন্ত্রী সোমবার পশ্চিমতীরের রামাল্লায় মন্ত্রিসভার বৈঠকে জাতিসংঘের জরুরি বৈঠকের আহ্বান জানিয়ে ইসরাইলের বর্বরতা থামাতে বিশ্ববাসীর সহায়তা চেয়েছেন। ইসরাইলি সরকারি রেডিও ‘কান’ রোববার এক খবরে জানায়, জো বাইডেন আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণের আগেই দখলদার ইসরাইল সরকার পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেম আল কুদসে আরও কয়েক হাজার ইউনিটের বসতি নির্মাণের কাজ শুরু করতে চায়। বাইডেন নির্বাচনী প্রচারণায় এমন নির্মাণকাজের বিরোধিতা করায় তিনি ক্ষমতাগ্রহণের আগেই এ কাজ সম্পন্ন করতে চায় দখলদার ইসরাইল। ফিলিস্তিনি প্রধানমন্ত্রী বলেন, অতীত অভিজ্ঞতা অনুযায়ী- ইসরাইলের আসন্ন পার্লামেন্ট নির্বাচনের সব প্রার্থী অধিকৃত ফিলিস্তিনি ভূখন্ডে ইহুদি বসতি নির্মাণ বাড়িয়ে দেয়ার অঙ্গীকার করবেন। কাজেই আন্তর্জাতিক স¤প্রদায়ের উচিত দখলদার ইসরাইলের নৃশংসতা বন্ধে এবং ফিলিস্তিনি ভূখন্ডে এ ধরনের উপনিবেশবাদী আচরণ করতে না পারে সে জন্য কঠোর পদক্ষেপ নেয়া। ফিলিস্তিনি প্রধানমন্ত্রী বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২৩৩৪ নম্বর প্রস্তাবে কঠোরভাবে অবৈধ ইহুদি বসতি নির্মাণ নিষিদ্ধ করা হয়েছে। এই প্রস্তাবে আন্তর্জাতিক সমাজের যে দৃষ্টিভঙ্গি প্রতিফলিত হয়েছে, তা বাস্তবায়নে এগিয়ে আসার জন্য তিনি বিশ্ব স¤প্রদায়ের প্রতি আহ্বান জানান। আনাদোলু।



 

Show all comments
  • Dominic Toretto ৩০ ডিসেম্বর, ২০২০, ৮:৫৭ এএম says : 1
    একদিন আল্লাহুআকবার ধ্বনি তে পুরো ইসরাইল কেঁপে উঠবে ইনশাআল্লাহ । ইমাম মাহাদী আসবে ।
    Total Reply(0) Reply
  • Ahmed Faysal ৩০ ডিসেম্বর, ২০২০, ৮:৫৭ এএম says : 1
    একজন অকুতোভয় সালাহউদ্দীন আইয়ুবীর বড্ড বেশি প্রয়োজন।
    Total Reply(0) Reply
  • MD Hassan ৩০ ডিসেম্বর, ২০২০, ৮:৫৭ এএম says : 1
    একজন সিংহরমত সাহসী লোক হলে সব ফিলিস্তিনী এক হলে দুটো হাত পাই আর আল্লাহই যথেষ্ট।কিন্ত একজন যোগ্য নেতার বড় অভাব।সবার সাহস থাকলেও দলছুট হয়ে আছে।
    Total Reply(0) Reply
  • Nazmul Huda ৩০ ডিসেম্বর, ২০২০, ৮:৫৮ এএম says : 1
    "মজলুমের আর্তনাদে অত্যাচারীর ঘন কালো অন্ধকার ভেদ করে সত্যের সূর্য একদিন উদিত হবে ইনশাল্লাহ"
    Total Reply(0) Reply
  • Shahin alom ৩ জানুয়ারি, ২০২১, ১২:৩০ পিএম says : 0
    একজন ওমর ফারুকের দরকার .....কাফেরদের গলা দ্বী খণ্ডিত করার জন্য ......জাতিসংঘের কাছে সাহায্য চাইয়া লাভ নাই .....জাতিসংঘের মূল লক্ষ্য উদ্দেশ্য মুসলিম নিধন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ