Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

৪৪৩ জনকে নন-ক্যাডারে ২৫৯৮ শিক্ষককে মাধ্যমিকে নিয়োগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

৩৮তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডায় পাননি তাদের মধ্য থেকে ৪৪৩ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। একইসাথে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শূন্যপদে ২ হাজার ৫৯৮ জন শিক্ষককে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। গতকাল মঙ্গলবার কমিশনের চতুর্দশ বিশেষ সভায় তাদের নিয়োগের সুপারিশ করা হয় বলে কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা যায়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭ জন, মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩ জন, নিবন্ধন অধিদপ্তরের সাব-রেজিস্ট্রার পদে ৩১ জনসহ মোট ৫৯ ক্যটাগরির ৪৪৩টি পদে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে। ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশ পাননি ৬ হাজার ১৭৩ জন। তাদের মধ্যে নন-ক্যাডার পদে নিয়োগ পেতে ৫ হাজার ৩২ জন আবেদন করেছেন। এই বিসিএস থেকে এর আগে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য ৫৪১ জনকে সুপারিশ করা হয়। আর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শূন্যপদে ২ হাজার ৫৯৮ জন শিক্ষককে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস

২৮ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন