Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

পিকে হালদারের ফ্ল্যাট ও জমি জব্দের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

তিন হাজার ৬শ’ কোটি টাকা হাতিয়ে পালিয়ে যাওয়া রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার)রের দুটি ফ্ল্যাট ও রূপগঞ্জে অবস্থিত ৬ একর জমি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত এ নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর। ক্রোকের আদেশপ্রাপ্ত ফ্ল্যাট দুটি হচ্ছে- রাজধানীর ধানমন্ডির ৩৯নং সড়কের ১২নং ফ্ল্যাট এবং পুরাতন ৬নং সড়কের ১৭নং প্লটে নির্মিত ভবনের সপ্তম তলায় ২ হাজার ৬০৩ বর্গফুটের একটি ফ্ল্যাট।
প্রসঙ্গত: গত বছর দুদক অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। চলতি বছর ৮ জানুয়ারি দুদক অজ্ঞাত সূত্র থেকে প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে। ইন্টারন্যাশনাল লিজিং থেকেই এক হাজার ৫শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে। এ ছাড়া সব মিলিয়ে প্রায় তিন হাজার ৬শ’ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে একের পর এক সংবাদ প্রকাশিত হয়।



 

Show all comments
  • Sarder Asif ৩০ ডিসেম্বর, ২০২০, ২:৫৭ এএম says : 0
    এতো দিন পরে কেনো!!!
    Total Reply(0) Reply
  • Md Tawhidul Islam ৩০ ডিসেম্বর, ২০২০, ২:৫৭ এএম says : 0
    ছোট ছোট মাছ গুলো ধরে বড় মাছ গুলোকে ধাঁপাছাঁপা দিয়ে জনগনকে আর কতো বেকুব বানাবেন।
    Total Reply(0) Reply
  • S. M. Mehdi Akram ৩০ ডিসেম্বর, ২০২০, ২:৫৮ এএম says : 0
    পৃথিবীটা যদি রঙ্গমঞ্চ হয়, মানতেই হবে বাংলাদেশ তার সদর দপ্তর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিকে হালদার

৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন