Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে শিল্পমন্ত্রী

সার কারখানায় বিস্ফোরণ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের ডাই অ্যামোনিয়া ফসফেট সার কারখানার অ্যামোনিয়া ট্যাঙ্কারে বিস্ফোরণের ঘটনায় কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। গতকাল (বুধবার) বিকেলে কর্ণফুলীর দক্ষিণ তীরে কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
গ্যাস ছড়িয়ে পড়ায় ক্ষতি হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, দুর্ঘটনাস্থলে এখনও গ্যাসের কিছুটা আভাস পাওয়া যাচ্ছে।  সোমবার রাতে ডাই অ্যামোনিয়া ফসফেট (ড্যাপ) প্লান্টের ৫শ’ টনের অ্যামোনিয়া রিজার্ভ ট্যাংকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এটি ৫০ গজ দূরে ছিটকে পড়ে এবং সেখানে থাকা গ্যাস ছড়িয়ে পড়ে বাতাসে।
মন্ত্রী বলেন, ঘটনা তদন্তে ১০ সদস্যের কমিটি করেছে বিসিআইসি। দু’এক দিনের মধ্যে কমিটি রিপোর্ট দেবে। আমরা অত্যন্ত মর্মাহত। প্রধানমন্ত্রীকে দুর্ঘটনার বিষয়টি অবহিত করেছি। কারও গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়া হবে বলে জানান শিল্পমন্ত্রী। এ সময় ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বিসিআইসির চেয়ারম্যান মো. ইকবাল,  অতিরিক্ত জেলা প্রশাসক ড. অনুপম সাহা উপস্থিত ছিলেন। মন্ত্রী সন্ধ্যায় চমেক হাসপাতালে গ্যাসের কারণে অসুস্থ হওয়া রোগীদের  দেখতে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাফিলতির প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে শিল্পমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ