Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে হরকাতুল জিহাদের কমান্ডারসহ দুই জঙ্গি গ্রেফতার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৬:১১ পিএম

রাজশাহী নগরীর খড়খড়ি এলাকা থেকে বুধবার ভোরে হরকাতুল জিহাদ-বাংলাদেশ এর রাজশাহী ও খুলনার আঞ্চলিক কমান্ডারসহ দুইজনকে গ্রেফতার করেছে মেট্রোপলিটন পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো, খুলনা ও রাজশাহী অঞ্চলের হুজি-বি’র আঞ্চলিক কমান্ডার মুফতি ইব্রাহীম খলিল ও হুজির নব্য সদস্য ও সমন্বয়কারী আব্দুল আজিজ নোমান। ইব্রাহীম খলিলের বাড়ি যশোর জেলার ঝিকরগাছা থানার পুরন্দরপুর গ্রামে এবং আব্দুল আজিজের বাড়ি নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ থানার মোশারফ মঞ্জিলে। গ্রেপ্তারকৃরা হুজি-বি’র নেতা মুফতি হান্নান এর অন্যতম সহযোগী আটককৃত নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকারের নির্দেশনায় কাজ করছিল।

পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, কারাগারে থাকা হুজি নেতা আতিকুল্লাহ ওরফে জুলফিকারের নির্দেশনায়, দুবাই ও মধ্যপ্রাচ্য থেকে অর্থ এনে সংগঠন গতিশীল করতে তৎপরতা চালিয়ে আসছিলো গ্রেপ্তার কমান্ডার মুফতি ইব্রাহিম খলিল ও সমন্বয়কারী আবদুল আজিজ ওরফে নোমান। সেই ধারাবাহিকতায় তারা ভোরে রাজশাহী আসেন, একটি গোপন বৈঠকে যোগ দিতে। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রাস্তা থেকে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের সাথে থাকা আরো চারজন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তাদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে। এসময় বেশ কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চাওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ