Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

বাউফলে ছাত্রদলের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

বাউফল উপজেলা (পটুয়াখালী )সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৬:১৬ পিএম

পটুয়াখালীর বাউফলে বিবাহিত, অছাত্র , ছাত্রলীগ-শিবির থেকে অনুপ্রবেশকারী , মাদক বিক্রি ও সেবনের সাথে জড়িতদের নিয়ে ঘোষিত উপজেলা , পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহব্বায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সমম্মেলন করেছেন ছাত্রদলের একাংশ। আজ বুধবার সকাল ১১ টায় বাউফল পৌরসভার আট নম্বর ওর্য়াডস্থ সাবেক সংসদ সদস্য শহিদুল আলম তালুকদারের বাসভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবগঠিত উপজেলা ছাত্রদলের আহব্বায়ক কমিটির এক নম্বর যুগ্ম আহব্বায়ক তৌসিফুর রহমান (রাফা)। এ সময়ে সংক্ষিপ্ত বক্তব্যে দেন পৌর ছাত্রদলের আহব্বায়ক আব্দুল্লাহ আল ফাহাদ।

লিখিত বক্তব্যে রাফা বলেন, কেন্দ্র ঘোষিত নিয়মনীতি লংগন করে ও ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন না করে বির্তকিতদের নিয়ে ছাত্রদলের নতুন আহব্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সদ্যঘোষিত উপজেলা কমিটির আহব্বায়কের বিরুদ্ধে জামায়াত শিবিরের রাজনীতি করার প্রমানসহ একটি লিখিত আবেদন জমা দেয়া হয়েছিল জেলা কমিটির কাছে কিন্তু তাদের সেই লিখিত আবেদন আমলে নেয়া হয় নাই। কমিটির সদস্য সচিব মিজানুর রহমান বিবাহিত তার কামিন নামার কপি এবং শশুরবাডীর লোকজনের সাক্ষাতকারের অডিও ভিডিও ক্লিপ সংশ্লিষ্টদের কাছে জমা দিলেও তারা এই বিষয়টি আমলে নেয় নি। এছাড়া পৌর কমিটির সদস্য সচিব সাদেকুজ্জামান রাকিবসহ একাধিক সদস্য বিবাহিত, একজন সদস্যের বিরুদ্ধে বাউফল থানায় মাদকের মামলাও রয়েছে। কমিটির একাধিক যুগ্ম আহব্বায়ক সহ কয়েকজন সদস্য ঢাকায় স্থায়ী ভাবে বসবাস ও ব্যাবসা করেন। একই পরিবারের দুই সহোদর ভাইকে যুগ্ম আহব্বায়ক পদে অর্ন্তভুক্ত করা হয়েছে। অথচ অনেক ত্যাগী ও সক্রিয় নেত-কর্মীর নাম কমিটিতে স্থান পায়নি। আমরা অযোগ্য,দুর্বল ও বিতর্কিত এই কমিটি প্রত্যাখান করছি এবং অভিলম্বে কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের জন্য অনুরোধ করছি।
উল্লেখ্য, রোববার রাতে মোঃ মুজাহিদুল ইসলাম কে আহব্বায়ক ও মোঃ মিজানুর রহমানকে সদস্য সচিব করে মোট ২১ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রদলের এবং আবদুল্লাহ আল ফাহাদকে আহব্বায়ক ও সাদেকুজ্জামান রাকিবকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট পৌর ছাত্রদলের নতুন দুইটি কমিটিতে স্বাক্ষর করে অনুমোদন দেন পটুয়াখালী জেলা ছাত্র দলের সভাপতি মোঃ শফিউল বাশার উজ্জ্বল ও সাধারণ সম্পাদক মোঃ আল হেলাল নয়ন।

নতুন কমিটির ব্যাপারে বিএনপি দলীয় সাবেক এমপি শহিদুল আলম তালুকদার বলেন, কমিটি সময় উপযোগী হয়নি। কমিটিতে ত্যাগী ও নির্যাযিত নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয়নি। স্বাধীনতার পর থেকে এই আসনের আমি একমাত্র এমপি, গত সংসদ নির্বাচনে আমাকে ও আমার স্ত্রীকে বিএনপি থেকে মনোনয়ন দেয়া হয়েছিল। কিন্তু কেন্দ্রের নির্দেশনা থাকা সত্বেও ছাত্র দলের কমিটি গঠনের ক্ষেত্র আমার সুপারিশ গ্রহন করা হয় নি, যা খুবই দু:জনক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ