Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে চিকিৎসকদের কর্মবিরতি, ভোগান্তিতে রোগীরা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৭:০৪ পিএম

জামালপুরে চিকিৎসকদের ওপর হামলাকারীদের বিচার এবং চিকিৎসক সুরক্ষা আইন দ্রুত বাস্তবায়ন করার দাবিতে ময়মনসিংহের সব সরকারি হাসপাতালে সেবা দেওয়া বন্ধ রেখেছেন চিকিৎসকরা। এ কারণে চিকিৎসা সেবা না পেয়ে চরম ভোগান্তিতে পড়েছে রোগীরা। তবে জরুরি বিভাগ চালু রয়েছে।
বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি মতিউর রহমান ভূইয়া জানান, হামলার বিচার দাবিতে প্রাইভেট প্যাকটিস ও আউট ডোর সেবায় কর্মবিরতি চলছে। দাবি পূরণ না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এর আগের দিন মঙ্গলবারও জেলায় একই দাবিতে প্রাইভেট প্যাকটিস বন্ধ রাখেন চিকিৎসকরা। জেলা বিএমএ-এর আহŸানে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তারা।
প্রসঙ্গত, গত শুক্রবার অসুস্থ এক নারীর মৃত্যুকে কেন্দ্র করে জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে বহিরাগতদের হামলা, ভাংচুর, মেডিকেল অফিসারকে মারধর এবং বহিরাগত ও ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে সংঘর্ষের সময় এক স্বাস্থ্য কর্মকর্তাকে নির্যাতনের ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ