Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালীর হাতিয়ায় এক ব্যক্তির জেল জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৫:৪১ পিএম

হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নে সরকারি খাস জমি থেকে মাটি কাটার অপরাধে আতাউর রহমান পলিন (৩২) নামের এক ব্যক্তিকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে তাকে এক লাখ টাকা জরিমানা ও ভেকু মেশিনটি জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকালে বিরবিরি এলাকায় এ অভিযান পরিচালনা করেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন পরিবারের জন্য ৪০টি ঘর নির্মাণে জাহাজমারা ইউনিয়নের বিরবিরি গ্রামে একটি খাস জমি চিহিৃত করা হয়। বৃহস্পতিবার সকালে স্থানীয় বাসিন্দা আতাউর রহমান পলিন ওই জমি থেকে একটি ভেকু মেশিন দিয়ে মাটি কেটে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে সহকারি কমশিনার (ভূমি) এর নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় অভিযুক্ত আতাউর রহমানকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়। ঘটনাস্থল থেকে মাটি কাটার ভেকু মেশিনটি জব্দ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ