Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

১৪ জেলায় নতুন ডিসি নিয়োগ

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ১৪ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। ১১ জেলায় নতুন ডিসি এবং তিন ডিসির দপ্তর বদল করা হয়েছে। গত মঙ্গলবার রাত ১০টায় জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে। অর্থ বিভাগের উপসচিব মো. জহির রায়হানকে কুষ্টিয়া, ওএসডি উপসচিব মোহাম্মদ মানজারুল মান্নানকে রাঙ্গামাটি এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব রাব্বী মিয়াকে নারায়ণগঞ্জের ডিসি নিয়োগ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোখলেছুর রহমান সরকার গোপালগঞ্জ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব উম্মে সালমা তানজিয়া ফরিদপুর এবং ঢাকা গভর্নেস ইনোভেশন ইউনিটের পরিচালক কামরুন নাহার সিদ্দীকা সিরাজগঞ্জের ডিসির দায়িত্ব পেয়েছেন।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব সায়লা ফারজানাকে মুন্সীগঞ্জ, কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খানকে লালমনিরহাট এবং প্রেসিডেন্ট কার্যালয়ের উপসচিব তপন কুমার বিশ্বাসকে বাগেরহাটের ডিসি নিয়োগ দেয়া হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মো. তোফায়েল ইসলামকে মৌলভীবাজার এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শাহিনা খাতুনকে নাটোরের ডিসি করা হয়েছে। রাঙ্গামাটির ডিসি মো. শামসুল আরেফীনকে চট্টগ্রাম, বাগেরহাটের ডিসি মো. জাহাঙ্গীর আলমকে কুমিল্লা এবং নাটোরের ডিসি মো. খলিলুর রহমানকে ময়মনসিংহের ডিসি হিসেবে বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
নারায়ণগঞ্জের ডিসি মো. আনিসুর রহমান মিয়াকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক এবং ময়মনসিংহের ডিসি মুস্তাকিম বিল্লাহ ফারুকীকে ঢাকা ওয়াসার সচিব করা হয়েছে। গোপালগঞ্জের ডিসি মো. খলিলুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, চট্টগ্রামের ডিসি মেজবাহ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, মৌলভীবাজারের ডিসি মো. কামরুল হাসানকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে। মুন্সীগঞ্জের ডিসি মো. সাইফুল হাসান বাদলকে স্থাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব, লালমনিরহাটের ডিসি মো. হাবিবুর রহমানকে বিমান মন্ত্রণালয়ের উপসচিব করেছে সরকার। কুষ্টিয়ার ডিসি সৈয়দ বিল্লাল হোসেনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব এবং কুমিল্লার ডিসি মো. হাসানুজ্জামান কল্লোলকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে। এছাড়া ফরিদপুরের ডিসি সরদার সরাফত আলীকে বিমান মন্ত্রণালয়ের উপসচিব এবং সিরাজগঞ্জের ডিসি মো. বিল্লাল হোসেনকে কৃষি মন্ত্রণালয় উপসচিব করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন