Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে আ.লীগের মনির ও বিএনপির শাহীন তালুকদারের মনোনয়নপত্র দাখিল

তৃতীয় ধাপের পৌর নির্বাচন

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৬:৪০ পিএম

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য জামালপুরের সরিষাবাড়ী পৌর নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. মনির উদ্দিন ও বিএনপির প্রাথী এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমার শেষদিন বৃহষ্পতিবার বিকেলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার গোলাম মোস্তফার কাছে তারা মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরো চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বিকেল সাড়ে তিনটার দিকে বিএনপির প্রার্থী উপজেলা যুবদলের আহ্বায়ক ও সাবেক মেয়র এ কে এম ফয়জুল কবীর তালুকদারের পক্ষে মনোনয়ন জমা দেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফরিদুল কবীর তালুকদার শামীম। এসময় তার সাথে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুল আউয়াল, দপ্তর সম্পাদক প্রভাষক খাইরুল আলম শ্যামল, উপজেলা যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম প্রমুখ।
তার কিছুক্ষণ পরই আওয়ামী লীগের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা মো. মনির উদ্দিন মনোনয়নপত্র জমা দেন। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ ড. হারুন-উর-রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান, সরিষাবাড়ী অনার্স কলেজের অধ্যক্ষ ছরোয়ার জাহানসহ শতাধিক দলীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার সাথে ছিলেন।
এদিকে মেয়র পদে আরো চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- মেহের জাহান আক্তার, ফজলুল হক খান, মহি উদ্দিন ও রফিকুল ইসলাম ওরফে কালা হাজী।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার গোলাম মোস্তফা জানান, মেয়র পদে ৬ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫১ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে ৭ জন, ২ নং ওয়ার্ডে ৭ জন, ৩ নং ওয়ার্ডে ৭ জন, ৪ নং ওয়ার্ডে ৬ জন, ৫ নং ওয়ার্ডে ৪ জন, ৬ নং ওয়ার্ডে ৫ জন, ৭ নং ওয়ার্ডে ৫ জন, ৮ নং ওয়ার্ডে ৫ জন ও ৯ নং ওয়ার্ডে ৫ জন, সংরক্ষিত ১, ২, ৩ নং ওয়ার্ডে ৫ জন, ৪, ৫, ৬ নং ওয়ার্ডে ৩ জন এবং ৭, ৮, ৯ নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ