Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ০২ আষাঢ় ১৪২৮, ০৪ যিলক্বদ ১৪৪২ হিজরী

পশ্চিম এশিয়া থেকে অদূর ভবিষ্যতে মার্কিন বাহিনী বিতাড়িত হবে : রুহানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২০, ৭:৪৮ পিএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, যতদিন পশ্চিম এশিয়ায় মার্কিন বাহিনী থাকবে ততদিন এই অঞ্চলে শান্তি ফিরে আসবে না। ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের সাবেক প্রধান জেনারেল কাসেম সোলাইমানির শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কয়েকটি প্রকল্প উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি।
রুহানি আরও বলেন, কাসেম সোলাইমানিকে হত্যা করার কারণে শত্রুরা মারাত্মক ক্ষতির শিকার হবে। পশ্চিম এশিয়ার সচেতন জনগণই অদূর ভবিষ্যতে এই অঞ্চল থেকে মার্কিন বাহিনীকে বিতাড়িত করবে। তিনি বলেন, কাসেম সোলাইমানি যে পথ অনুসরণ করেছেন তা ইরানের ইসলামি বিপ্লবের রূপকার ইমাম খোমেনী (রহ.)’র পথ। এটি বিপ্লবের নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর পথ। এই ধারা চিরস্থায়ী। এটি কখনও থামবে না। ২০২০ সালের ৩ জানুয়ারি ভোরে ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সন্ত্রাসী বাহিনী। এ ঘটনার পাঁচ দিন পর ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। -পার্সটুডে

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুহানি


আরও
আরও পড়ুন