Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রয় কমিটিতে পাঁচ প্রস্তাব অনুমোদন

প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চট্টগ্রাম ওয়াসার কর্ণফুলী ওয়াটার সাপ্লাই (ফেজ ২) প্রকল্পের আওতায় প্রাইমারি-সেকেন্ডারি-টারসিয়ারি ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক সার্ভিস কানেকশন অ্যান্ড ওয়াটার সাপ্লাই-টু লো ইনকাম কমিউনিটিস : নর্দান অ্যান্ড সেন্ট্রাল পার্টস কর্ণফুলী সার্ভিস এরিয়া শীর্ষক কাজের ঠিকাদার হিসেবে নিয়োগ পেয়েছে ‘চায়না জিও ইঞ্জিনিয়ারিং করপোরেশন’। এতে ব্যয় ধরা হয়েছে ৬৭২ কোটি ৬১ লাখ ৯৬ হাজার টাকা।
গতকাল সচিবালয়ে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  
৪৯৮ কোটি ৬৪ লাখ ৬২ হাজার টাকায় একই প্রকল্পের আওতায় ওয়েস্টার্ন পার্টের কাজও করবে ‘চায়না জিও ইঞ্জিনিয়ারিং করপোরেশন’। ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট অ্যাসোসিয়েশন (আইডিএ) এবং বাংলাদেশ সরকারের আর্থিক সহায়তায় এলজিইডির অধীনে ‘বহুমুখী দুর্যোগ আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্প’র আওতায় বরিশাল জেলায় ৫৮টি সাইক্লোন শেল্টার নির্মাণের কাজ পেয়েছে নাভানা কনস্ট্রাকশন লিমিটেড। এতে ব্যয় ধরা হয়েছে ৩৪৫ কোটি ১৩ হাজার টাকা। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন ১০টি ড্রেজার, ক্রেনবোট, টাগবোট, অফিসার হাউজবোট এবং ক্রু-হাউজবোটসহ অন্যান্য সরঞ্জাম-যন্ত্রপাতি সংগ্রহ প্রকল্পের আওতায় ১টি টাগবোট, ৫টি ক্রেন, ১টি ক্রু-হাউজবোট ও ৫টি বার্জসহ আনুষঙ্গিক সরঞ্জাম সংগ্রহ কাজের প্রস্তাব অনুমোদন করেছে। ৭৫ কোটি টাকা ব্যয়ে এসব নৌযান সরবরাহ করবে থ্রি অ্যাঙ্গেল মেরিন লিমিটেড।  
এছাড়াও বিটিসিএলের প্রস্তাবিত ‘মর্ডানাইজেশন অব টেলিকমিউনিউকেশন নেটওয়ার্ক ফর ডিজিটাল কানেক্টিভিটি’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সরাসরি চীন কর্তৃপক্ষ মনোনীত ঠিকাদার মেসার্স জেডটিই হোল্ডিং কোম্পানি লিমিটেড এবং জেডটিই করপোরেশন থেকে পণ্য ও সংশ্লিষ্ট সেবা এবং কার্য ভৌত সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিপরিষদ বিভাগের ক্রয় ও অর্থনৈতিক শাখা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রয় কমিটিতে পাঁচ প্রস্তাব অনুমোদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ