Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কামরাঙ্গীরচর থেকে জেএমবি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ১২:০৯ এএম

ঢাকার কামরাঙ্গীরচর থানার আলীনগর খালপাড় ঘোড়াখাল মোড় এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বুধবার রাত সোয়া ১১টায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জে র‌্যাব-১১-এর ব্যাটালিয়ন সদর দফতরের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তির নাম মোহাম্মদ বিন ইয়ামিন ওরফে ইসলাম-ই জীবন (২২)। সে ঢাকার ভাটারার থানার খিলবাড়িরটেক এলাকার বাসিন্দা। তার কাছ থেকে দুটি স্মার্ট ফোন ও তিনটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

র‌্যাব জানায়, গ্রেফতার বিন ইয়ামিন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী বক্তব্য শুনে ও লেখা পড়ে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)-তে যোগ দেয়। সে অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সঙ্গে যোগাযোগের মাধ্যমে সাংগঠনিক কর্মকান্ডের পাশাপাশি নাশকতার পরিকল্পনা বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিল। এছাড়া বিভিন্ন অনলাইন অ্যাপস ব্যবহার করে সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ