Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনার উৎসস্থল ‘উহানে’ জমকালো নববর্ষ উদযাপন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ৩:৫৭ পিএম

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে শুরু হয় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। যা এখন পুরো পৃথিবীতেই ছড়িয়ে পড়েছে, বেঘোরে প্রাণ হারাচ্ছে অসংখ্য বনিআদম। করোনার আতুড়ঘর সেই উহানেই জমকালোভাবে স্বাগত জানালো ২০২১ সালকে।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন'র প্রতিবেদনে বলা হয়, প্রথা অনুযায়ী উহানের পুরাতন হ্যাঙ্কো কাস্টমস হাউজের সামনে জড়ো হন শত শত মানুষ। ঘড়ির কাঁটা রাত ১২ টা স্পর্শ করতেই বেলুন উড়িয়ে নবর্ষকে বরণ করে নেন তারা। এ সময় বেশ কয়েকজনকে মাস্ক ছাড়াও দেখা গেছে। এ সময় মানুষের ভীড় সামলানোর জন্য অসংখ্য পুলিশ মোতায়েন করে উহান কর্তৃপক্ষ।

উহানে নববর্ষ উদযাপন করতে আসা ২০ বছর বয়সী পর্যটক ইয়াং ওয়েনজুয়ান বলেন, আমি খুব খুশি। এই প্রথম আমি উহান এসেছি। খুব চমৎকার আয়োজন।
এদিকে চলতি মাসেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার আরোকটি দল করোনার উৎস নিয়ে তদন্ত করার জন্য উহান যাবেন বলে জানা গেছে।
উল্লেখ্য, উহানে কয়েক মাস ধরে নতুন কোনো করোনা রোগী শনাক্ত করা হয়নি। এদিকে সম্প্রতি শহরটিতে করোনা ঝুঁকিতে থাকা ব্যক্তিদের ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে। সূত্র : সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ