Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

স্কুলের সামনেই ডাস্টবিন

ময়মনসিংহ জিলা স্কুল। শুধু ময়মনসিংহ নয় বাংলাদেশে এটি অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান। এদেশের হাজারো গুণীজন যেখান থেকে শিক্ষা লাভ করে আজ বিশ্বখ্যাত ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এমনই এক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের মূল ফটকের সামনেই রয়েছে ময়লার ডাস্টবিন। গৃহস্থালির ময়লা আবর্জনা থেকে শুরু করে সকল প্রকার ময়লা আবর্জনায় প্রতিদিনই সয়লাব থাকে এই ডাস্টবিন। এতে করে দুর্গন্ধ আশে পাশের কয়েকশ’ মিটার দূর পর্যন্ত ছড়িয়ে পড়ে। ফলে স্কুলের শিক্ষার্থীরা যেমনিভাবে বিকট এবং অসহ্য দুর্গন্ধের শিকার হয়, তেমনিভাবে পথচারীদেরও সহ্য করতে হচ্ছে অসহ্য যন্ত্রণা। কারণ শহরে প্রবেশের জন্য স্কুলের কোল ঘেঁষে চলে যাওয়া সড়কটিই একমাত্র ভরসা। যদিও সমস্যা সমাধানে সিটি কর্পোরেশন একটি ব্যানার লাগিয়েছে। তবুও কিছু অসচেতনত নাগরিকের ময়লা ফেলার এই অসুস্থ প্রতিযোগিতা থামছে না। সিটি কর্পোরেশনের আদেশকে বুড়ো আঙুল দেখিয়ে ময়লার স্তূপ এখানে বাড়ছেই। এ সমস্যা সমাধানে প্রশাসনের সংশ্লিষ্টদের কঠোর নজরদারির আবেদন জানাচ্ছি।
মো. আফসারুল আলম মামুন
শিক্ষাথী, খুলনা বিশ্ববিদ্যালয়


অপ্রয়োজনে হর্ন বাজানো বন্ধ করুন
আমাদের দৈনন্দিন কাজে যানবাহনের বিকল্প নেই। কিন্তু এই যানবাহনের অনিয়ন্ত্রিত এবং অতিমাত্রায় হর্ন বাজানো আমাদের পরিবেশ এবং জীবনের জন্য হুমকি স্বরূপ। এর শব্দ দূষণের ফলে মানসিক বিপর্যয়, রক্তচাপ, স্নায়ুর অস্থিরতা, হৃদস্পন্দন সহ নানা জটিল রোগ সৃষ্টি করে। তাই এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের প্রতি সুদৃষ্টি কামনা করছি।
মো. আবদিম মুনিব
শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

১৪ অক্টোবর, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৪ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
২ জানুয়ারি, ২০২১
২০ ডিসেম্বর, ২০২০
১৩ ডিসেম্বর, ২০২০
৭ ডিসেম্বর, ২০২০
২২ নভেম্বর, ২০২০
৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ