Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০২০ সালে গাজায় অন্তত ৩০০ হামলা চালিয়েছে ইসরাইল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২১, ৭:৪১ পিএম

২০২০ সালে সেনাবাহিনীর কর্মকাণ্ড নিয়ে একটি বিবৃতি দিয়েছে ইসরাইল। সেখানে বলা হয়, গাজায় অন্তত ৩০০ হামলা চালানো হয়েছে। গাজার ভূমি থেকে করা ৩৮টি হামলা পরিকল্পনা নস্যাৎ করেছে তাদের সশস্ত্র বাহিনী।

বিবৃতি অনুযায়ী, গাজা উপত্যকা থেকে ১৭৬টি রকেট এবং গোলা নিক্ষেপ করা হয়েছে। যার ৯০ শতাংশ খালি জায়গায় পড়েছে। ইসরাইলের সাধারণ নাগরিকদের লক্ষ্য করে চালানো ৮০টি গোলা, আয়রন ডোমের মাধ্যমে প্রতিহত করা হয়েছে।

এদিকে মিডল ইস্ট মনিটর জানায়, দখলকৃত পশ্চিমতীরে বসবাসকারী ফিলিস্তিনের নাগরিক থেকে ইসরাইলি সেনাবাহিনী ৬ লাখ ৭৫ হাজার শেকেল চুরি করেছে। ২০১৯ সালে চুরি করে ৯ লাখ ৭২ হাজার শেকেল। ২০১৮ সালে ১০ লাখের বেশি শেকেল চুকি করে ইসরাইলি সেনাবাহিনী। ২০২০ সালে পশ্চিম তীর থেকে ৫৪১টি অস্ত্র বাজেয়াপ্ত করেছে তারা। আগের বছর উদ্ধার করে ৬০৩টি।
প্রতিবেদনে জোর দিয়ে বলা হয়, বিভিন্ন ফ্রন্টে ইসরাইলি যুদ্ধবিমান অন্তত ১ হাজার ৪০০ হামলা চালিয়েছে। তাদের গোয়েন্দা ড্রোন রেকর্ড ৩৫ হাজার ঘণ্টা ফিলিস্তিনের বিভিন্ন স্থাপনায় নজরদারি চালিয়েছে বলেও উল্লেখ করা হয়। খবর মিডল ইস্ট মনিটরের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ