Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

বেলজিয়ামে সান্তার উপহার নিয়ে ২৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সান্তা ক্লজ সেজে উপহার দিতে গিয়েছিলেন এক ব্যক্তি। তারপরেই বেলজিয়ামের একটি হোমে মৃত্যু হলো ২৬ জনের। এক কথায় মর্মান্তিক ঘটনা। বেলজিয়ামের একটি অবসরপ্রাপ্ত ব্যক্তিদের হোমে করোনায় আক্রান্ত হয়ে এক সঙ্গে সকলের মৃত্যু হয়েছে।

প্রশাসন জানিয়েছে, সান্তা ক্লজ সেজে এক ব্যক্তি ওই হোমে গিয়েছিলেন বয়স্ক মানুষদের উপহার দিতে। তিনি সেখান থেকে ফিরে আসার কয়েকদিনের মধ্যেই করোনায় আক্রান্ত হন ওই হোমের বহু ব্যক্তি। তার মধ্যে ২৬ জনের মৃত্যু হয়। নিউইয়র্কের ট্রিনিটাস রিজিওনাল মেডিকেল সেন্টারের ভেতরে এক করোনা রোগীর চিকিৎসা চলছে। বাইরে লেখা, ‘মেরি ক্রিসমাস!’ প্রশাসন জানিয়েছে, যে ব্যক্তি ওখানে গিয়েছিলেন, তিনি জানতেন না যে তার শরীরে করোনা ভাইরাস উপস্থিতি রয়েছে। বস্তুত, ওই ব্যক্তির আগে করোনা ছিল, না কি ওই হোমে কোনো ব্যক্তি আগে করোনা আক্রান্ত হয়েছিলেন, তা এখনো স্পষ্ট নয়। ভাইরোলজিস্টরা জানিয়েছেন, সকলের শরীরেই একই ধরনের ভাইরাস মিলেছে। অর্থাৎ, সংক্রমণ একই সঙ্গে ঘটেছে।সাধারণত, ক্রিসমাস উপলক্ষে ডিসেম্বরের ২৬ তারিখ বেলজিয়ামে সকলে সকলকে উপহার দেন। এটাই রীতি। এ বছর করোনার কড়াকড়ির জন্য সেই প্রথা খানিক বদলেছে। ওই হোমেও উপহার দিতে অনেক পরে গিয়েছিলেন সান্তা ক্লজ সাজা ব্যক্তি। তারপরেই ঘটে এই অঘটন। ইউরোপে এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। গতবারের জন্য সংক্রমণের মাত্রা অনেক বেশি। বেলজিয়ামেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তারই মধ্যে যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেইন পাওয়া যাওয়ায় আশঙ্কা আরও বেড়েছে। ক্রিসমাস এবং নিউ ইয়ারের সময় ইউরোপের বাকি দেশের মতো বেলজিয়ামেও যথেষ্ট কড়াকড়ি ছিল। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলজিয়াম


আরও
আরও পড়ুন