Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়াকে জেলায় উন্নীত করা এখন সময়ের দাবী

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৭:১০ পিএম

শেখ হাসিনা সরকারের একাধিক উন্নয়ন মেগা প্রকল্প বাস্তবায়নে দক্ষিণাঞ্চলের কলাপাড়া এখন দেশের উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। পায়রা সমুদ্র বন্দর, একাধিক তাপ বিদ্যুৎ কেন্দ্র, মহিপুর থানা, মহিপুর মৎস্যবন্দর, কুয়াকাটা পর্যটন কেন্দ্র, শের-ই-বাংলা নৌ-ঘাঁটি, সাবমেরিন ল্যান্ডিং ষ্টেশন, বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ একাধিক উন্নয়ন প্রকল্পের কার্যক্রম সচল থাকায় প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য কলাপাড়া উপজেলাকে জেলায় উন্নীত করা এখন সময়ের দাবীতে পরিণত হয়েছে।

জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও পটুয়াখালী-৪, কলাপাড়া আসনের সংসদ সদস্য আলহাজ অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান এমপি শুক্রবার রাতে কলাপাড়া প্রেসক্লাবের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও সাধারণ সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলাপাড়া প্রেসক্লাব সম্পাদক এসএম মোশারেফ হোসেন মিন্টু’র সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি অধ্যক্ষ মহিব আরো বলেন, দক্ষিণাঞ্চল ছিল দেশের অবহেলিত ও উন্নয়ন বঞ্চিত এলাকা। শেখ হাসিনা সরকার ক্ষমতা গ্রহণের পর সমুদ্র উপকুলবর্তী এ উপজেলায় সরকারের ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। এখানে এখন হাজার হাজার বিদেশী শ্রমিক কাজ করছে। স্থানীয় সহ দেশের মানুষের ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। কলাপাড়ায় সাংবাদিকদের বস্তুনিষ্ঠ, তথ্যবহুল সংবাদ গণমাধ্যমে উপস্থাপনের জন্য আজ এ এলাকায় এত উন্নয়ন কর্মযজ্ঞ চলছে। আপনারা আপনাদের লেখায় জেলার দাবী উপস্থাপন করুন। আমি আপনাদের সাথে আছি। ইতোমধ্যে আমি মহিপুর থানা, পায়রা বন্দর থানা, কলাপাড়া থানা এবং পার্শ্ববর্তী রাঙ্গাবালী ও তালতলি থানাকে নিয়ে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কলাপাড়াকে জেলা ঘোষণার দাবী করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, প্রেসক্লাবের সাবেক সভাপতি শামসুল আলম, মেজবাহ উদ্দীন মান্নু, সাবেক সম্পাদক নেছার উদ্দিন আহমেদ টিপু প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

এর আগে কলাপাড়া প্রেসক্লাবের প্রয়াত সাংবাদিক তপন সাহা, শিব শংকর, ভজহরি কুন্ডু ও রফিক বিশ্বাসের বিদেহী আত্মার শান্তি কামনায় দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ