Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টুইটে সব রেকর্ড ভাঙলেন ডোনাল্ড ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৭:৪০ পিএম

এক বছরে ১২ হাজার ২৩৪ বার টুইট করে সব রেকর্ড ভাঙলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটের ক্ষেত্রে ট্রাম্প নিজেই নিজের সকল রেকর্ড ভাঙলেন। ২০২০ সালে তিনি ১২ হাজার ২৩৪ বার টুইট করেন। তার আগের বছর এ সংখ্যা ছিল ৭ হাজার ৭৮৩। ব্যক্তিগত টুইটে সারাবিশ্বে গত বছর সর্বোচ্চ রেকর্ডও ছিল তার। এবারের রেকর্ডটিও ট্রাম্পেরই। এ জন্যে তাকে ‘টুইটার ট্রাম্প’ বলেও অনেকে অভিহিত করছেন।

২০২০ সালের ১ জানুয়ারি স্থানীয় সময় সকাল ৮টা ৩২ মিনিটে বাগদাদ দূতাবাস থেকে ইরান সমর্থিত মিলিশিয়াকে সরিয়ে নিতে ফক্স টিভির একটি নিউজ উদ্ধৃত করে। ট্রাম্পকে অপসারণের ট্রায়াল দিয়ে বছরটি শুরু হয়েছিল। তবে সেই ট্রায়ালে তাকে শাস্তি দেওয়া অর্থাৎ হোয়াইট হাউজ থেকে অপসারণ করা সম্ভব হয়নি রিপাবলিকানদের কারণে। একইভাবে সাধারণ নির্বাচনে গণরায়ে পরাজিত হয়েও তিনি তা মেনে নিতে চাচ্ছেন না। বছরের শেষ টুইটটি ছিল স্টক মার্কেটে তেজিভাব আসা এবং এর ফলে পেনশন নিয়ে আমেরিকানদের মধ্যে সৃষ্ট শঙ্কার অবসান ঘটবে বলে মন্তব্যে। অর্থাৎ ‘যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি তেজিভাব দেখা দেয় স্টক মার্কেটে’-এমন অভিমত পোষণ করে বছরের শেষ টুইট করেন তিনি। এ টুইট করেন গত ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টা ৪৪ মিনিটে।

ট্রাম্পের টুইটার আর্কাইভের তথ্য অনুযায়ী, গত বছর তিনি টুইট ও রি-টুইট করেছেন ১২,২৩৪ বার, যা আগের বছরের চেয়ে অনেক বেশি। এর আগের বছর তথা ২০১৯ সালে তিনি টুইট করেন ৭,৭৮৩ বার। ২০১৮ সালে করেছিলেন ৩,৫৫৬ বার। ২০১৭ সালে ২,৫৯৩ এবং ২০১৬ সালে করেছিলেন ৪,২২২ বার।গত বছরের ৩ নভেম্বরের নির্বাচনেও ট্রাম্প নিজের মতামত প্রচারের ক্ষেত্রে টুইটকে অন্যতম অবলম্বনে পরিণত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ