Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাহরাইনের জলসীমা লঙ্ঘন বন্ধে জাতিসংঘকে কাতারের আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৮:১০ পিএম

বাহরাইনের পক্ষ থেকে কাতারের জলসীমা লঙ্ঘনের কঠোর প্রতিবাদ করেছে দোহা। জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়ে কাতার বলেছে, আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষায় এই ধরনের তৎপরতা অবসান এবং এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিতে হবে। জাতিসংঘে নিযুক্ত কাতারের স্থায়ী প্রতিনিধি শেইখা আলিয়া আহমাদ বিন ইউসুফ আলে সানি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সভাপতি জেরি ম্যাথুস মাতজিলা এবং জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসকে এব্যাপারে দুটি আলা চিঠি দিয়েছেন।

এতে তিনি জানিয়েছেন, গত ২৫ নভেম্বর বাহারাইনের সামরিক নৌযান কাতারের জলসীমা লঙ্ঘন করেছে। ‌ ঘটনাকে তিনি বিপজ্জনক ও বেআইনি বলে নিন্দা জানান। চিঠিতে শেইখা আলিয়া আহমাদ বিন সাইফ আলে সানি বলেছেন, বাহরাইনের কয়েকটি সামরিক যান বিনা অনুমতিতে কাতারের সমুদ্রসীমায় ঢুকে পড়ে যা দোহার সার্বভৌমত্ব লঙ্ঘনের শামিল এবং জাতীয় নিরাপত্তার প্রতি হুমকি। কাতারের স্থায়ী প্রতিনিধি আরও বলেন, গত ৯ ডিসেম্বর বাহরাইন কাতারের আকাশসীমা লঙ্ঘন করেছে যার মধ্য দিয়ে আন্তর্জাতিক আইন মানার ব্যাপারে বাহরাইনের অনীহার বিষয়টি ফুটে ওঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার

২৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন