Inqilab Logo

ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭, ২১ রজব ১৪৪২ হিজরী

ফিলিস্তিনিদের ‘কর্নেট’ ক্ষেপণাস্ত্র ইসরায়েলীদের মনোবল ভেঙ্গে দিয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২১, ৮:৩০ পিএম

ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলোর মুখপাত্র মুহাম্মাদ আল ব্রাইম বলেছেন, প্রতিরোধ সংগ্রামীদের কর্নেট ক্ষেপণাস্ত্র ইহুদিবাদী ইসরায়েলের হিসাব-নিকাশ পাল্টে দিয়েছে, ভেঙ্গে দিয়েছে তাদের মনোবল। শুক্রবার রাতে গাজায় প্রতিরোধ সংগঠনগুলোর যৌথ মহড়ার প্রতি ইঙ্গিত করে এ কথা বলেন তিনি। মুহাম্মাদ আল ব্রাইম আরও বলেছেন, প্রতিরোধ সংগঠনগুলো দৃঢ়তার সঙ্গে সাম্প্রতিক মহড়ায় অংশ নিয়েছে এবং দখলদার ইসরায়েলের বিরুদ্ধে নিজেদের শক্তি ও ঐক্য তুলে ধরেছে। গত মঙ্গলবার ফিলিস্তিনের ১২টি প্রতিরোধ সংগঠন প্রথমবারের মতো গাজা উপত্যকায় যৌথ মহড়া চালিয়েছে।

‘রুকন আল-রাশিদ’ নামে এই মহড়ায় ফিলিস্তিনের হামাসের পাশাপাশি ইসলামিক জিহাদ, ডেমোক্রেটিক ফ্রন্ট, গণপ্রতিরোধ কমিটি এবং পপুলার ফ্রন্টের সামরিক শাখাগুলো সক্রিয়ভাবে অংশ নেয়। এছাড়াও ছিল আরও বেশ কয়েকটি সশস্ত্র সংগঠন যারা ফিলিস্তিন মুক্তির জন্য সংগ্রাম করছে। ফিলিস্তিনি প্রতিরোধ কমিটির মুখপাত্র আরও বলেছেন, গাজা উপত্যকায় প্রতিরোধ সংগঠনগুলোর যৌথ মহড়ার কারণে দখলদারেরা হতভম্ব হয়ে গেছে। মহড়ার মাধ্যমে দখলদারদের কাছে নতুন বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া ফিলিস্তিনিরাও ঐক্যের বার্তা পেয়েছে। ফিলিস্তিনিরা প্রমাণ করেছে তারা ঐক্যবদ্ধ। আগামীতে ফিলিস্তিনিদের ঐক্য ও শক্তির প্রমাণ ইসরায়েল দেখতে পাবে বলে তিনি মন্তব্য করেন।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ২ জানুয়ারি, ২০২১, ১১:১৭ পিএম says : 0
    আলহামদুলিললাহ শুনিয়া বহু খুশি হলাম ইনসআললাহ আল্লাহ আরো শক্তি দান করেন। আমিন।
    Total Reply(0) Reply
  • Safiul ২ জানুয়ারি, ২০২১, ১১:০০ পিএম says : 0
    Alhamdulillah! Good news for Muslims!!!
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৩ জানুয়ারি, ২০২১, ৭:৫২ এএম says : 0
    Alhamdulillah,iha eakta valo shongbad bote, Inshah Allah eaita apnara kaje promanito kore israeli dokholdarider bish dat vengge deben.Allah apnader shohai houk.
    Total Reply(0) Reply
  • md ebrahim ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:২৮ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন-ইসরায়েল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ