Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

এডিসন পাওয়ারের নতুন সিইও এমরান হোসেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ৫:৩১ পিএম | আপডেট : ৪:৪২ পিএম, ৪ জানুয়ারি, ২০২১

এডিসন পাওয়ার বাংলাদেশ লিমিটেড এবং এডিসন মারসনস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে মুহাম্মদ এমরান হোসেন এফসিএ কে নিয়োগ দিয়েছে এডিসন গ্রুপ। ২০২১ সালের ১ জানুয়ারি থেকে তিনি এডিসন পাওয়ারের সিইও হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। রোববার (৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মুহাম্মদ এমরান হোসেন ১৯৭৭ সালের ১০ মে গাজীপুর জেলার শ্রীপুর থানার গোসিংগা ইউনিয়নের খোজেখানি গ্রামে জন্মগ্রহণ করেন।

এমরান হোসেন দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) একজন ফেলো সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ থেকে বিবিএ এবং এমবিএ শেষ করে ২০০৭ সালে বিশ্বখ্যাত মাল্টিন্যাশনাল কোম্পানি ‘সিমেন্স বাংলাদেশ লিমিটেড’ এ কর্মজীবন শুরু করেন। সিমেন্সে থাকাকালীন তিনি সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট কমার্শিয়াল প্রধান, ফাইন্যান্স বিভাগের প্রধান, করপোরেট ভ্যাট/ট্যাক্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনস্ট্রেশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৬ সালে তিনি এডিসন গ্রুপের গ্রুপ ইন্টারনাল অডিট বিভাগের প্রধান হিসেবে যোগদান করেন। এরপর তিনি এডিসন গ্রুপের হেড অব প্রকিউরমেন্ট, হেড অব গ্রুপ কমার্শিয়াল, এডিসন পাওয়ার ও এডিসন ফুটওয়্যারের ফাইন্যান্স কন্ট্রোলারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি আইসিএবির ঢাকা রিজিওনাল কমিটির (ডিআরসি) নির্বাচিত সদস্য। তিনি ২০১৯ সালে ডিআরসির জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সোশ্যাল অরগানাইজেশন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অ্যালুমনাই এর সঙ্গে সংযুক্ত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিসন পাওয়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ