Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল তিনজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ হারিয়েছেন তিনজন। তাদের মধ্যে যাত্রাবাড়ী রায়েরবাগে ট্রাকচাপায় অজ্ঞাতপরিচয় (৬০) এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে রায়েরবাগ ফুটওভার ব্রিজের নিচে এ দুর্ঘটনা ঘটে।
যাত্রাবাড়ী থানার এসআই মো. মহসিন আলী জানান, শনিবার রাতে ফুটওভার ব্রিজের নিচে ট্রাকচাপায় গুরুতর আহত হন পথচারী ওই বৃদ্ধ। এ অবস্থায় পুলিশ বৃদ্ধকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর ট্রাকসহ চালককে আটক করা হয়েছে বলে জানান তিনি। এছাড়া গতকাল সকালে কারওয়ান বাজারে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বয়স আনুমানিক ৬০ বছর। ঢাকা রেলওয়ে (কমলাপুর) থানার এএসআই সানুমং মারমা জানান, গতকাল সকালে কারওয়ান বাজার শুটকি পট্টি এলাকায় রেললাইনের ওপর দিয়ে হাঁটার সময় অজ্ঞাত ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন ওই ব্যক্তি। পরে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে গতকাল লালবাগ নয়া পল্টন এলাকার একটি বাড়ি থেকে জুলহাস মুন্সি (৭০) নামে এক বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ওই বৃদ্ধের বাড়ি শরিয়তপুর জাজিরা উপজেলায় মুন্সিকান্দি গ্রামে। নয়া পল্টন খালেক লেনের ৪৯/২ নম্বর বাড়ির নিচতলায় থাকতেন তিনি।
লালবাগ থানার এসআই মো. আল ফয়সাল জানান, গতকাল ওই বাড়ির নিচতলার বাসার দরজা ভেঙে জানলার গ্রিলের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস দেয়া অবস্থায় বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। তিনি ওই বাসায় একাই থাকতেন। পেশায় কিছু করতেন না। তার স্ত্রী জাহানার বেগম ছয় মাস আগে মারা গেছেন। তাদের কোনো সন্তানও নেই। ঘটনাটি আত্মহত্যা বলেই মনে হচ্ছে। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন, সেটি বিস্তারিত জানার চেষ্টা চলছে।
মৃতের ভাগিনা মো. জাহাঙ্গীর বলেন, ছয় মাস আগেই জুলহাসের স্ত্রী জাহানারা বেগম মারা যান। তার কোনো সন্তানও ছিলো না। জাহানারা বেগমের মৃত্যুর পর তার ভাতিজিরা বাড়িটির মালিকানার জন্য জুলহাসের বিরুদ্ধে মামলা করেন। জুলহাস মুন্সির কোনো সন্তান না থাকায় হতাশা থেকে রাতের কোনো একসময় তিনি আত্মহত্যা করেছেন বলে আমাদের ধারণা। পরে গতকাল সকালে বাসার বুয়া পানির মোটরের সুইচ চালু করার জন্য জুলহাসের দরজা খুলতে ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেয়ে আশপাশের ভাড়াটিয়াদের ডাকলে তারা পুলিশে খবর দেয়। এরপর পুলিশ দরজা ভেঙে ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী

১৩ ডিসেম্বর, ২০২২
১৭ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ